Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ajinkya Rahane

Ranji Trophy 2022: মুম্বইয়ের হয়ে ব্যাট করতে নেমেই রঞ্জিতে শতরান রহাণের

সৌরাষ্ট্রের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক পৃথ্বী শ। কিন্তু শুরুতেই তাঁকে হারায় মুম্বই। মাত্র ১ রান করে আউট হন তিনি। অন্য ওপেনার আকার্শিত গোমেল ফেরেন ৮ রানে। তিন নম্বরে নেমে সচিন যাদব করেন ১৯ রান। মাত্র ৪৪ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল মুম্বই। সেখান থেকে দলের হাল ধরেন রহাণে এবং সরফরাজ খান। দু’জনেই শতরান করেন

শতরান পেলেন রহাণে।

শতরান পেলেন রহাণে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৫
Share: Save:

ভারতীয় দলের হয়ে রান পাচ্ছিলেন না অজিঙ্ক রহাণে। বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় পরামর্শ দিয়েছিলেন রঞ্জি খেলার। বৃহস্পতিবার রঞ্জিতে খেলতে নেমেই শতরান পেলেন রহাণে। মুম্বই বনাম সৌরাষ্ট্র ম্যাচে প্রথম দিনেই ছন্দে ফিরলেন ভারতের অভিজ্ঞ ব্যাটার।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক পৃথ্বী শ। কিন্তু শুরুতেই তাঁকে হারায় মুম্বই। মাত্র ১ রান করে আউট হন তিনি। অন্য ওপেনার আকার্শিত গোমেল ফেরেন ৮ রানে। তিন নম্বরে নেমে সচিন যাদব করেন ১৯ রান। মাত্র ৪৪ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল মুম্বই। সেখান থেকে দলের হাল ধরেন রহাণে এবং সরফরাজ খান। দু’জনেই শতরান করেন।

শতরানের পথে দুটো ছয় এবং ১৪টি চার মারেন রহাণে। প্রায় ৫০-এর কাছাকাছি স্ট্রাইক রেট ছিল তাঁর। অস্ট্রেলিয়ার মাটিতে শতরানের পর আর রান পাচ্ছিলেন না রহাণে। দক্ষিণ আফ্রিকা সফরেও সে ভাবে রান পাননি তিনি। শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদবরা কড়া নাড়তে শুরু করে দিয়েছেন। এমন অবস্থায় দল থেকে বাদ পড়ার আশঙ্কাও তৈরি হয়েছিল। এমন অবস্থায় রঞ্জিতে নেমে এই শতরান আত্মবিশ্বাস ফিরিয়ে দিতে পারে রহাণের। ঘরের মাঠে শ্রীলঙ্কা সফরের আগে এই ইনিংস বেশ মূল্যবান বলেই মনে করছে ক্রিকেটমহল।

আইপিএল-এর নিলামে এক কোটি টাকা দিয়ে রহাণেকে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আত্মবিশ্বাস পেয়ে গেলে আইপিএল-এ কলকাতার সম্পদ হয়ে উঠতে পারেন তিনি।

সৌরাষ্ট্র দলে রয়েছেন চেতেশ্বর পুজারা। রহাণের শতরানের পর এ বার তাঁর দিকেও তাকিয়ে থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE