Advertisement
২৫ এপ্রিল ২০২৪
bengal cricket

Ranji Trophy 2022: দাপটের নাম বাংলা! রঞ্জি কোয়ার্টার ফাইনালেই সেমির প্রস্তুতি মনোজ, অনুষ্টুপদের

রঞ্জির সেমিফাইনালে পৌঁছে গিয়েছে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ এবং মুম্বই। চতুর্থ দল হিসাবে বাংলার সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৮:১২
Share: Save:

সেমিফাইনালে ওঠা প্রায় নিশ্চিত বাংলার। সেই কারণে সরাসরি জয়ের চেষ্টা না করে ব্যাটিং অনুশীলনে মন দিলেন অভিমন্যূ ঈশ্বরন, অনুষ্টুপ মজুমদাররা। প্রথম ইনিংসে ৪৭৫ রানে এগিয়ে থেকেও ঝাড়খণ্ডকে ফলো অন করায়নি বাংলা। চতুর্থ দিনের শেষে ঝাড়খণ্ডের থেকে ৫৫১ রানে এগিয়ে বাংলা। ক্রিজে রয়েছেন মনোজ এবং অনুষ্টুপ।

কোয়ার্টার ফাইনালের বাকি ম্যাচগুলির ফলাফল হয়ে গিয়েছে। বাংলার ম্যাচের ফলের উপর নির্ভর করছে মধ্যপ্রদেশের প্রতিপক্ষ কে হবে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে এগিয়ে থাকায় বাংলার সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত।

প্রথম ইনিংসে বাংলা ৭৭৩ রান তোলে। সাত উইকেট হারিয়ে এই রান তুলে ইনিংসের ইতি ঘোষণা করে বাংলা। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ড শেষ ২৯৮ রানে। শতরান (১১৩) করেন বিরাট সিংহ। তিনি ছাড়া রান পেয়েছেন ওপেনার নাজিম সিদ্দিকি। তিনি ৫৩ রান করেন। অধিনায়ক সৌরভ তিওয়ারি ৩৩ রান করেন। বাংলার হয়ে চারটি করে উইকেট নিয়েছেন সায়ন শেখর মণ্ডল এবং শাহবাজ আহমেদ। একটি উইকেট নিয়েছেন আকাশ দীপ। রান আউট হন সুশান্ত মিশ্র।

চতুর্থ দিনের শেষে বাংলার দ্বিতীয় ইনিংসের স্কোর ৭৬/৩। ইতিমধ্যেই আউট অভিমন্যু ঈশ্বরন (১৩), অভিষেক রামন (২২) এবং সুদীপ ঘরামি (৫)। মনোজ অপরাজিত ১২ রানে। অনুষ্টুপ ক্রিজে রয়েছেন ২১ রান করে। ঝাড়খণ্ডের হয়ে তিনটি উইকেটই নেন শাহবাজ নাদিম। বেঙ্গালুরুর জাস্ট অ্যাকাডেমির পিচে স্পিনাররা সুবিধা পেতে শুরু করেছেন। পঞ্চম দিনে বাংলা ঝাড়খণ্ডকে ব্যাট করতে পাঠায় নাকি নিজেরাই ব্যাট করে, সেই দিকে নজর থাকবে বাংলার ক্রিকেটপ্রেমীদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE