Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

একটিও টাকা না নিয়ে বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত আফগানিস্তানের রশিদের, কেন?

বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছে আফগানিস্তান। কিন্তু মন জয় করে নিলেন রশিদ খান। বিশ্বকাপের সব রোজগার দান করে দিচ্ছেন। কেন?

cricket

রশিদ খান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৭:৩৪
Share: Save:

বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছে আফগানিস্তান। কিন্তু মন জয় করে নিলেন রশিদ খান। আফগানিস্তান দলের অন্যতম ক্রিকেটার বিশ্বকাপে নিজের সব ম্যাচ ফি দিয়ে দিলেন দেশের ভূমিকম্পে দুর্গত মানুষদের উদ্দেশে। রশিদের এই আচরণের প্রশংসা করেছেন প্রত্যেকেই।

গত শনিবার ভয়াবহ ভূমিকম্প হয়েছে আফগানিস্তানে। শেষ খবর পাওয়া পর্যন্ত মারা গিয়েছে দু’হাজারেরও বেশি মানুষ। আহতের সংখ্যা প্রায় ১০ হাজারের কাছাকাছি। দেশের পশ্চিমাঞ্চলে বহু গ্রাম নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। ম্যাচের পর টুইট করে আহত এবং মৃতদের প্রতি সমবেদনা জানিয়েছেন রশিদ।

তিনি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লিখেছেন, “আফগানিস্তানের পশ্চিম প্রদেশে (হেরাট, ফারাহ এবং বাদঘিস) যে ভয়ঙ্কর ভূমিকম্প হয়েছে তার ব্যাপারে জানতে পেরেছি। তাই বিশ্বকাপে সব ম্যাচে যে টাকা পাব, সেটা আক্রান্ত মানুষদের উদ্দেশ্যে দান করার সিদ্ধান্ত নিয়েছি। খুব তাড়াতাড়ি আমরা অর্থ জোগাড়ের একটা প্রচার শুরু করতে চলেছি যাতে আরও বেশি মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়া যায়।”

বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তান ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। মাত্র ১৫৬ রানেই শেষ হয়ে যায় তারা। হাতে ছয় উইকেটে। এর পর দিল্লিতে ভারতের বিরুদ্ধে খেলবেন রশিদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Rashid Khan Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE