Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অধিনায়ককে ছাড়া বিশ্বকাপে আর ক’টি ম্যাচে নামবে নিউ জ়িল্যান্ড? জানালেন কোচ

বিশ্বকাপের প্রথম ম্যাচে গত বারের বিজয়ী ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে নিউ জ়িল্যান্ডকে। তা-ও আবার অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছাড়াই। আর ক’টি ম্যাচে তাঁকে পাওয়া যাবে না তা জানা গেল।

cricket

নিউ জ়িল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৬:০৬
Share: Save:

বিশ্বকাপের প্রথম ম্যাচে গত বারের বিজয়ী ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে নিউ জ়িল্যান্ড। তা-ও আবার অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছাড়াই। চোটের কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি উইলিয়ামসন। জানা গিয়েছে, আরও একটি ম্যাচে তাঁকে পাবে না কিউয়িরা। তৃতীয় ম্যাচ থেকে তিনি ফিরতে পারেন।

উইলিয়ামসন একাই নন, টিম সাউদি এবং লকি ফার্গুসনেরও চোট রয়েছে। তিন জনেই প্রথম ম্যাচে খেলতে পারেননি। আইপিএলে খেলতে গিয়ে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন উইলিয়ামসন। এক সময় বিশ্বকাপে খেলা নিয়েই সংশয় ছিল। দ্রুত সেরে উঠে তিনি বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন। কিন্তু চোট পুরোপুরি না সারায় তাঁকে নিয়ে ঝুঁকি নেওয়া হচ্ছে না।

সাউদি খেলেননি বুড়ো আঙুলে চোট থাকার কারণে। বিশ্বকাপের আগে আঙুল ভাঙে তাঁর। অস্ত্রোপচার করিয়েছেন। এ দিকে, পিঠের পেশি শক্ত হয়ে থাকার কারণে প্রথম ম্যাচে পাওয়া যায়নি ফার্গুসনকে। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টেড জানিয়েছেন, নেদারল্যান্ডসের বিরুদ্ধে সোমবারের ম্যাচে ফিরবেন ফার্গুসন। সাউদি এবং উইলিয়ামসনের রবিবারও এক্স-রে হবে। সেই রিপোর্ট দেখে ঠিক করা হবে সোমবার নামানো হবে না কি তৃতীয় ম্যাচের জন্যে অপেক্ষা করা হবে।

কিউয়ি কোচ জানিয়েছেন, উইলিয়ামসন ভালই ফিল্ডিং করছেন। ব্যাট হাতেও বেশ সাবলীল। কিন্তু সর্বোচ্চ মানে এখনও পৌঁছতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Kane Williamson New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE