Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Temba Bavuma

Raunak Waghela: চহাল, কুলদীপদের সামলাতে ১৪ বছরের কিশোরই ভরসা দক্ষিণ আফ্রিকার

স্পিন মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ আফ্রিকা। তারই অংশ ১৪ বছরের এক কিশোর। নেটে প্রোটিয়াদের স্পিনের বিরুদ্ধে অভ্যস্ত করে তুলছে সে।

দক্ষিণ আফ্রিকার নেটে রৌনক ওয়াঘেলা।

দক্ষিণ আফ্রিকার নেটে রৌনক ওয়াঘেলা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৯:৫২
Share: Save:

আতঙ্কের নাম স্পিন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে ভারতের স্পিন আক্রমণই ভাবাচ্ছে দক্ষিণ আফ্রিকাকে।

যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, অক্ষর পটেল, দীপক হুডা, রবি বিষ্ণোই। ভারতের স্পিন আক্রমণের বৈচিত্র্যই সফরকারীদের মাথাব্যাথা। সেই মাথাব্যাথা দূর করতে তেম্বা বাভুমার দল ১৪ বছরের এক কিশোরের শরণে।

রৌনক ওয়াঘেলা। দিল্লির এই কিশোর বাঁহাতি স্পিনার। অনূর্ধ্ব ১৬ দিল্লি দলের সদস্য। বেঙ্কটেশ্বর ক্রিকেট অ্যাকাডেমির এই শিক্ষার্থীকে নেট বোলার হিসেবে ব্যবহার করছে প্রোটিয়ারা।

কুইন্টন ডি’কক, ডেভিড মিলাররা সম্প্রতি আইপিএল খেলেছেন। ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁদের। দলের একাধিক ব্যাটারের তা নেই। মূলত তাঁদের স্পিনের বিরুদ্ধে অভ্যস্ত করতেই রৌনকের বলের বিরুদ্ধে অনুশীলন করছেন তাঁরা। প্রোটিয়াদের বেশি ভাবাচ্ছেন চহাল, কুলদীপ এবং অক্ষর।

৯ জুন থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। তার আগে যতটা সম্ভব স্পিনের বিরুদ্ধে রপ্ত হতে চাইছেন সফরকারী দলের ব্যাটাররা।

নেটে রৌনকের বাঁহাতি স্পিনের বিরুদ্ধে অনুশীলন আর ম্যাচে চহাল, কুলদীপদের সামলানো যে এক নয়, তা বিলক্ষণ জানেন বাভুমারা। তবু রৌনকের উপরেই আস্থা রাখছেন তাঁরা। কারণ তাঁদের দেখা দিল্লির স্থানীয় বাঁহাতি স্পিনারদের মধ্যে ১৪ বছরের কিশোরের বলই সবথেকে কার্যকর মনে হয়েছে তাঁদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.