Advertisement
০২ মে ২০২৪
Ravi Shastri

নতুন বোর্ড সভাপতির জন্য আগে থেকেই কাজ বেছে দিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

আধুনিক ভারতীয় ক্রিকেটে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট গুরুত্বপূর্ণ বিষয়। একটানা ম্যাচ খেলতে খেলতে ক্রিকেটাররা যাতে ক্লান্ত না হন, তার জন্য ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর প্রবণতা চালু হয়েছে। শাস্ত্রী চান, নতুন বোর্ড সভাপতি এ ব্যাপারে উদ্যোগ নিন।

বোর্ড সভাপতির কাজ ঠিক করে দিলেন শাস্ত্রী।

বোর্ড সভাপতির কাজ ঠিক করে দিলেন শাস্ত্রী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৮:০১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা। অনেকেই তার জন্য দায়ী করছেন অতিরিক্ত ক্রিকেট খেলা এবং ধকল নেওয়াকে। এমনকি অনেকে মত দিয়েছেন, দরকারে ক্রিকেটাররা আইপিএল থেকে বিশ্রাম নিয়ে প্রাধান্য দিক দেশের হয়ে খেলাকেই। রবি শাস্ত্রীও তাঁদের মধ্যে এক জন। তিনি জানিয়েছেন, নতুন বিসিসিআই সভাপতি হিসাবে যিনিই আসুন, আগে আইপিএলের দলগুলির সঙ্গে বৈঠক করে বিষয়টির সমাধান করা উচিত তাঁর।

আধুনিক ভারতীয় ক্রিকেটে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটানা ম্যাচ খেলতে খেলতে ক্রিকেটাররা যাতে ক্লান্ত না হয়ে পড়েন, তার জন্য ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর প্রবণতা চালু হয়েছে বেশ কিছু দিন। তা সত্ত্বেও যে চোট এড়ানো যাচ্ছে না, বুমরার ঘটনাই তাঁর প্রমাণ।

এ প্রসঙ্গে শাস্ত্রী বলেছেন, “যে ধরনের ক্রিকেট এখন খেলতে হয়, তাতে এক জন ক্রিকেটারের কতটা খেলা উচিত সেটা ভেবে দেখা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কখন সেই ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া উচিত। এখানেই বড় ভূমিকা নিতে হবে বিসিসিআই সভাপতিকে। কাল যদি দেশের হয়ে কোনও ক্রিকেটারকে খেলানোর জন্য তাঁকে আইপিএলের কিছু ম্যাচে বসিয়ে দিতে হয়, তা হলে সেটাই করা হোক। বোর্ড সভাপতির উচিত ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে কথা বলে ভারতের হয়ে সেই ক্রিকেটারকে খেলানোর গুরুত্ব বোঝানো। ভারতের পরে তবেই ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট আসা উচিত।”

শাস্ত্রী আরও বলেছেন, “আগে দল পরিচালন সমিতির উচিত নিজেদের মধ্যে বৈঠক করা। কোন কোন ক্রিকেটারকে বিশ্রাম দিতে হবে, সেটা আগে থেকে ঠিক করে নিতে হবে। তার পরে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে গিয়ে কথা বলা উচিত। ঠান্ডা মাথায় ওদের বোঝাতে হবে যে, জাতীয় দলের হয়ে খেলা যে কোনও ক্রিকেটারের কাছে সবার আগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shastri Roger Binny BCCI president IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE