Advertisement
১৯ জুন ২০২৪
India Cricket

তাড়াহুড়ো করে লাভ নেই, কোন ক্রিকেটারকে নিয়ে নির্বাচকদের সতর্ক থাকার পরামর্শ শাস্ত্রীর

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে এক ক্রিকেটারকে নিয়ে সতর্ক থাকতে বলেছেন রবি শাস্ত্রী। জাতীয় নির্বাচকদের তাড়াহুড়ো না করার পরামর্শ দিয়েছেন তিনি।

Ravi Shastri

রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৫:৫৫
Share: Save:

চোট সারিয়ে এখনও ভারতীয় দলে ফিরতে পারেননি যশপ্রীত বুমরা। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন তিনি। বুমরাকে নিয়ে নির্বাচকদের তাড়াহুড়ো করতে নিষেধ করেছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, সম্পূর্ণ সুস্থ না হলে বুমরাকে মাঠে নামানো উচিত নয়।

একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘‘বুমরা খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। কিন্তু বিশ্বকাপের আগে ওকে নিয়ে তাড়াহুড়ো করা উচিত নয়। তা হলে হয়তো বিশ্বকাপের সময় ও আবার চোট পেতে পারে। শাহিন আফ্রিদির ক্ষেত্রেও এমনটা হয়েছিল। তাই এই বিষয়ে নির্বাচকদের সতর্ক থাকা উচিত।’’

২০২২ সালে চোট পেয়েছিলেন বুমরা। সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁকে দলে ফেরানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান বুমরা। ফলে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারেননি তিনি। আইপিএলেও খেলেননি বুমরা। দীর্ঘ দিন ধরে মাঠের বাইরে রয়েছেন তিনি।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি সূত্রে খবর, ৭০ শতাংশ সুস্থ হয়েছেন বুমরা। নেটে অনুশীলন শুরু করেছেন তিনি। কিন্তু এখনও পুরো সুস্থ হতে না পারায় তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। এশিয়া কাপের আগে বুমরার দলে ফেরার সম্ভাবনা খুব কম। তবে বিশ্বকাপের আগে তাঁকে কয়েকটি ম্যাচ খেলাতে চাইছে ম্যানেজমেন্ট। এই পরিস্থিতিতে বুমরাকে নিয়ে সতর্ক হওয়ার বার্তা দিয়েছেন শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Ravi Shastri Jasprit Bumrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE