Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rinku Singh

‘রিঙ্কু যেন বাঁ হাতি ধোনি’, কেকেআরের ক্রিকেটারের প্রশংসায় মাতলেন অশ্বিন

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ভাল খেলেছেন রিঙ্কু সিংহ। সেই ইনিংস দেখে রিঙ্কুকে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তুলনা করলেন রবিচন্দ্রন অশ্বিন। কেন এ কথা বললেন তিনি?

cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৯:৪০
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ভাল খেলেছেন রিঙ্কু সিংহ। সেই ইনিংস দেখে রিঙ্কুকে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তুলনা করলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে, রিঙ্কু যেন বাঁ হাতের ধোনি। লোয়ার অর্ডারে নেমে তিনি যে ভাবে খেলছেন তাই দেখেই এই মন্তব্য করেছেন অশ্বিন।

তৃতীয় ম্যাচে ভারতের ব্যাটিং ধসের সময় রোহিত শর্মার সঙ্গে ১৯০ রানের জুটি গড়েন রিঙ্কু। ৩৯ বলে তিনি অপরাজিত থাকেন ৬৯ রানে। ইনিংসের শেষ তিন বলে তিনটি ছক্কা মারেন। এর আগে ম্যাচ জেতাতে বা ইনিংস গড়তে বার বার ভূমিকা নিয়েছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেছেন, “ও এমন একজন যাকে আমি বাঁ হাতের ধোনি বলে ডাকতে চাই। ধোনির সঙ্গে এখনই ওর তুলনা করতে চাই না। কারণ ধোনি নামটা অনেক বড়। কিন্তু রিঙ্কুর মানসিকতার ব্যাপারটা আলাদা করে উল্লেখ করতে চাই। উত্তরপ্রদেশের হয়ে ধারাবাহিক ভাবে রান করেছে। তার পরে ভারতীয় দলের হয়েও সেই কাজই করছে।”

রিঙ্কুর দায়বদ্ধতার একটা ছোট উদাহরণও দিয়েছেন অশ্বিন। জানিয়েছেন, কী ভাবে কেকেআরের ডাগআউটে ধৈর্য রেখে দিনের পর দিন কাটিয়েছেন তিনি। বলেছেন, “অনেক বছর ধরে কেকেআরের বেঞ্চে বসেই কাটিয়েছে ও। আমি অনেকের থেকে শুনেছি যে কেকেআরে থাকার সময় ও ভাবতে পারেনি যে কোনও দিন অনুশীলনের সময়েও ব্যাট করার সুযোগ পাবে। থ্রোডাউনের সময় ব্যাটারদের মারা বল কুড়িয়ে আনত। সেখান থেকে আজ ভারতীয় দলে সুযোগ পেয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Ravichandran Ashwin MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE