Advertisement
০৫ মে ২০২৪
IPL 2024

আইপিএলে এ বারও থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, দু’মাস আগেই জানিয়ে দিল বোর্ড

করোনার পর গত বছর ধুমধাম করে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। এ বারও সেই অনুষ্ঠান হবে। প্রতিযোগিতার দু’মাস আগেই বোর্ড জানিয়ে দিল।

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৭:২৮
Share: Save:

করোনার পর গত বছর ধুমধাম করে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। গুজরাতের মোতেরা স্টেডিয়ামে সেই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন অরিজিৎ সিংহ, তামান্না ভাটিয়া, রশ্মিকা মন্দনা পারফর্ম করেছিলেন। এ বারও চমকের ব্যবস্থা থাকছে।

বোর্ডের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করতে যে সংস্থারা আগ্রহী তাদের আবেদন করতে বলা হয়েছে। ১ লক্ষ টাকার বিনিময়ে ‘রিকোয়েস্ট ফর প্রোপোজ়াল’ সংগ্রহ করা যাবে। সেটি জমা করতে হবে। যাদের প্রস্তাব যত ভাল হবে তারা দায়িত্ব পাবে। ২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

শুধু ছেলেদের নয়, মেয়েদের আইপিএলেও উদ্বোধনী অনুষ্ঠান থাকছে। যে সংস্থা দায়িত্ব পাবে তারাই দু’টি অনুষ্ঠান আয়োজন করবে। তবে কবে থেকে মেয়েদের বা ছেলেদের আইপিএল শুরু হবে তা এখনও জানানো হয়নি। আইপিএল চলার সময়ে লোকসভা নির্বাচন চলবে। তবে বোর্ডের ভাবনা দেশেই পুরো আইপিএল আয়োজন করার। সে ক্ষেত্রে বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করতে পারে তারা।

করোনার সময় টানা তিন বছর আইপিএলে কোনও উদ্বোধনী অনুষ্ঠান দেখা যায়নি। ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে এই প্রতিযোগিতা হয়। ২০২১-এ প্রথমে ভারতে কিছুটা হওয়ার পর দ্বিতীয় ভাগ হয় আমিরশাহিতেই। ২০২২-এ ভারতের তিনটি মাঠে আয়োজিত হয় আইপিএল। গত বছর থেকে হোম অ্যান্ড অ্যাওয়ে ফরম্যাট ফেরে। একই সঙ্গে ফেরে উদ্বোধনী অনুষ্ঠানের প্রথাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 BCCI Opening Ceremony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE