Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

Ravichandran Ashwin: টেস্ট খেলাই ছেড়ে দেবেন ভেবেছিলেন অশ্বিন, কেন

বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। তাতে দেখা যাচ্ছে শ্রেয়স আয়ারের সঙ্গে কথা বলছেন অশ্বিন।

হরভজনের রেকর্ড টপকে গেলেন অশ্বিন।

হরভজনের রেকর্ড টপকে গেলেন অশ্বিন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ১৩:৩৮
Share: Save:

টেস্ট ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন রবিচন্দ্রন অশ্বিন! হরভজন সিংহের রেকর্ড ভাঙার দিনেই এমন স্বীকারোক্তি ভারতীয় স্পিনারের। টেস্টে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে উঠে এলেন অশ্বিন। ৮০টি টেস্টে ৪১৯টি উইকেট নিয়েছেন তিনি।

বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। তাতে দেখা যাচ্ছে শ্রেয়স আয়ারের সঙ্গে কথা বলছেন অশ্বিন। সেখানে ভারতীয় স্পিনার বলেন, “সত্যি বলতে শেষ দু’বছরে অনেক কিছু ঘটেছে। আমি টেস্ট খেলব কি না সেই নিয়েই সন্দেহ ছিল। অতিমারি, লকডাউন সব মিলিয়েই বেশ গণ্ডগোলের একটা সময় গিয়েছে।”

অশ্বিন বলেন, “ভারতের হয়ে ফেব্রুয়ারি মাসের পর কোনও টেস্ট খেলিনি। সেই সময় একমাত্র টেস্টই খেলতাম আমি। তাই বুঝতে পারছিলাম না আর খেলতে পারব কি না। ঈশ্বরকে ধন্যবাদ যে আমার জীবন পাল্টে গিয়েছে।” আইপিএল-এ শ্রেয়সের অধিনায়কত্বে খেলতেন অশ্বিন। ভারতীয় স্পিনার বলেন, “দিল্লি ক্যাপিটালসে খেলে আমার জীবন পাল্টে গিয়েছে।”

হরভজনের রেকর্ড টপকে অশ্বিন বলেন, “আমি যে অনুশীলন করছি সেটাই ফুটে বার হচ্ছে এই নম্বরগুলির মধ্যে দিয়ে। নিজের খেলা উপভোগ করার চেষ্টা করছি। কোন নম্বর টপকাচ্ছি, সেটা নিয়ে ভাবছি না। তবে এটা দারুণ একটা মাইলস্টোন। ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হরভজনের বোলিং দেখেছিলাম। তখন যদিও জানতাম না যে আমি অফস্পিন করব। ওর বোলিং দেখেই স্পিন বল করার সিদ্ধান্ত নিয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin Harbhajan Singh Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE