Advertisement
০৯ মে ২০২৪
Ravindra Jadeja

চোটে ৪ মাস বাইরে! কী ভাবে রোহিতদের দলে ফিরলেন? জাডেজার লড়াইয়ের কাহিনি

চোটের কারণে ৪ মাস জাতীয় দলের বাইরে ছিলেন রবীন্দ্র জাডেজা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাতে কী কী করেছেন, সে কথা জানিয়েছেন ভারতীয় অলরাউন্ডার।

Picture of Ravindra Jadeja

চোট সারিয়ে ফিরে ভাল ছন্দে জাডেজা। লাল ও সাদা বলের ক্রিকেটে সমান দাপট দেখাচ্ছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৬:৫৩
Share: Save:

চোটের কারণে দীর্ঘ ৪ মাস জাতীয় দলের বাইরে ছিলেন রবীন্দ্র জাডেজা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে আবার দলে ফিরেছেন তিনি। আর দলে ফেরার পরেই সেই পুরনো ছন্দে ভারতীয় অলরাউন্ডার। কিন্তু চোট সারিয়ে ফেরার লড়াইটা সহজ ছিল না। সেই কাহিনি শোনালেন জাড্ডু।

চোটের পরে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছিলেন জাডেজা। সেখানে তিনি কঠোর পরিশ্রম করেছেন বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার। সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেছেন, ‘‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনেক পরিশ্রম করেছি। নিজের বোলিং নিয়ে খেটেছি। এখন সম্পূর্ণ সুস্থ। আত্মবিশ্বাস অনেকটা বেড়েছে। পরিশ্রমের ফল পেয়েছি।’’

চোট সারিয়ে প্রথমে সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি খেলতে নেমেছিলেন জাডেজা। চেন্নাইয়ের মাঠে তামিলনাড়ুর বিরুদ্ধে এক ইনিংসে ৭ উইকেট নিয়েছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টেও ২৫ উইকেট নিয়েছেন এই বাঁ হাতি স্পিনার। সেই সঙ্গে ব্যাট হাতে ১৩৫ রান করেছেন তিনি।

মুম্বইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেও লোকেশ রাহুলের সঙ্গে মিলে দলকে জিতিয়েছেন জাডেজা। ৪৫ রান করে অপরাজিত থেকেছেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচে ১০ উইকেটে হেরেছে ভারত। তাতে অবশ্য দলের অন্দরে কোনও হতাশা কাজ করছে না বলে জানিয়েছেন জাডেজা। তিনি বলেছেন, ‘‘দলের সবাই খোশমেজাজে আছে। আমরা চেন্নাই ম্যাচের দিকে তাকিয়ে আছি। আশা করছি সেই ম্যাচ জিতে সিরিজ় জিতব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India Cricket India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE