Advertisement
১৭ এপ্রিল ২০২৪
IPL 2024

২৮ দিন দূরে আইপিএল, মাঠে নামার জন্য তর সইছে না ডুপ্লেসির! কেন?

আইপিএলের প্রথম ২১টি ম্যাচের সূচি প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার। তা দেখে উত্তেজিত বেঙ্গালুরুর অধিনায়ক ডুল্পেসি। পারলে এখনই মাঠে নেমে পড়েন তিনি।

picture of Faf du Plessis

ফ্যাফ ডুপ্লেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৪
Share: Save:

আইপিএল শুরু হতে বাকি এখনও ২৮ দিন বাকি। অথচ এখনই মাঠে নেমে পড়তে চাইছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই তাঁদের প্রতিপক্ষ গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। আইপিএলের প্রথম ২১টি ম্যাচের সূচি প্রকাশের পর আর তর সইছে না দক্ষিণ আফ্রিকা ব্যাটারের।

বেঙ্গালুরুতে যোগ দেওয়ার আগে চেন্নাইয়ের হয়ে খেলতেন ডুপ্লেসি। তাঁর পুরনোর দলের বিরুদ্ধে খেলতে হবে আইপিএলের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ দলের অধিনায়ক আবার মহেন্দ্র সিংহ ধোনি। তাই মাঠে নামার জন্য ছটফট করছেন ডুপ্লেসি। আইপিএলের সূচি দেখে বেঙ্গালুরু অধিনায়ক সমাজমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। গত বারের আইপিএলের ধোনির সঙ্গে একটি ছবি ভাগ করে নিয়ে ডুপ্লেসি লিখেছেন, ‘‘প্রথম খেলাটাই দুর্দান্ত।’’ প্রথম ম্যাচ চেন্নাইয়ের সঙ্গে দেখে উত্তেজিত তিনি। মাঠে নামার জন্য যেন অপেক্ষা করতে পারছেন না।

picture of Cricket

সমাজমাধ্যমে ফ্যাফ ডুপ্লেসির পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম।

২০২২ সালে বেঙ্গালুরু নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট কোহলি। অধিনায়ক হয়েছিলেন ডুপ্লেসি। প্রথম মরসুমেই দলকে আইপিএলের প্লেঅফে তুলেছিলেন তিনি। গত বছর অবশ্য বেঙ্গালুরু শেষ করেছিল পয়েন্ট টেবিলের ছয় নম্বরে। এ বার ভাল ফলের আশায় আরসিবি অধিনায়ক।

কয়েক বছর চেন্নাইয়ের হয়ে খেলার সুবাদে ধোনির সঙ্গে সুসম্পর্ক রয়েছে ডুপ্লেসির। দল ছাড়লেও চেন্নাইয়ের অন্য ক্রিকেটারদের সঙ্গেও যোগাযোগ রয়েছে তাঁর। অর্থাৎ পুরনো সতীর্থদের বিরুদ্ধেই প্রথম ম্যাচে খেলতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Faf Du Plessis CSK Vs RCB MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE