Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli practice: এশিয়া কাপের আগে অনুশীলনে কী করতে চাননি ছন্দে না থাকা বিরাট

মুম্বইয়ে প্রস্তুতি সারেন বিরাট কোহলী। এশিয়া কাপের আগে সেই অনুশীলনে উপস্থিত ছিলেন সঞ্জয় বাঙ্গার। তিনি জানালেন বিরাট অনুশীলনের কাহিনি।

অনুশীলনে বিরাট কোহলী।

অনুশীলনে বিরাট কোহলী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৬:৪৬
Share: Save:

তিন পর ফের মাঠে নামবেন বিরাট কোহলী। দীর্ঘ বিশ্রামের পর ব্যাট হাতে দেখা যাবে তাঁকে। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে নামার আগে রানের খরা কাটাতে মুম্বইয়ে অনুশীলন করেন বিরাট। তাঁর সঙ্গে ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ সঞ্জয় বাঙ্গার। তিনিই জানালেন অনুশীলনে কোন জিনিস পছন্দ ছিল না বিরাটের।

২৮ অগস্ট এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচের দিকে সকলে যেমন তাকিয়ে রয়েছে, তেমনই তাকিয়ে বিরাটের ব্যাটের দিকেও। দীর্ঘ আড়াই বছর তাঁর ব্যাটে শতরান নেই। ভারতের হয়ে কোনও ধরনের ক্রিকেটেই রান পাচ্ছেন না তিনি। আইপিএলেও ব্যর্থ হয়েছেন। এমন অবস্থায় রানে ফিরতে একা একা অনুশীলন করেন মুম্বইয়ে। সেখানেই ডেকে নিয়েছিলেন বাঙ্গারকে। বিরাটকে খুব কাছ থেকে দেখা ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বলেন, “তরতাজা ভাবে খেলা শুরু করবে বিরাট। অনেকটা সময় পেয়েছে বিশ্রাম নেওয়ার। যদিও সেটাকে বিশ্রাম বলা যাবে না। তিন সপ্তাহ ছুটি পেয়েছে ও। খেলা থেকে নিজের মন দূরে সরিয়ে রেখেছিল। ক্রিকেট নিয়ে কথাই বলতে চাইত না। বিরাট নিজের সেরা খেলাটা তখনই খেলেছে, যখন ও নিজের মধ্যে ছিল। বিশ্ব ওকে যে ভাবে দেখতে চাইছে সেটা হতে চায়নি ও। বিরাট নিজেকে দেখতে চায়। ওর মাথায় সেটা ভীষণ ভাবে পরিষ্কার।”

ভারতের হয়ে ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বিরাট। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি তাঁর শততম ম্যাচ। রোহিত শর্মার পর তিনিই প্রথম ভারতীয় যিনি আন্তর্জাতিক ক্রিকেটে একশোর উপর টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলেছেন। ১৩৪টি ম্যাচ খেলেছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বে তিনিই সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sanjay Bangar RCB Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE