Advertisement
০৩ মে ২০২৪
India vs South Africa

কেপ টাউনে সিরাজের রাজ! ৫৫ রানে শেষ দক্ষিণ আফ্রিকা, একাই ৬ উইকেট ভারতীয় পেসারের

টস হেরে প্রথমে বল করে ভারত। শুরু থেকেই ভারতীয় পেসারেরা উইকেট নিতে শুরু করেন। ১৫ রানের মধ্যে ৪ উইকেট চলে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার। ৫৫ রানে শেষ ইনিংস।

Rohit Sharma

মহম্মদ সিরাজ একাই নিলেন ৬ উইকেট। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৪:২৩
Share: Save:

কেপ টাউনে দ্বিতীয় টেস্টে শুরু থেকেই দক্ষিণ আফ্রিকার উপর চেপে বসল ভারত। একের পর এক ব্যাটার আউট হয়ে সাজঘরে ফিরলেন। মহম্মদ সিরাজ একাই নিলেন ৬ উইকেট। ৫৫ রানে শেষ দক্ষিণ আফ্রিকার ইনিংস।

টেস্টের প্রথম দিনেই ৬ উইকেট তুলে নিলেন সিরাজ। এই নিয়ে তিন বার টেস্টে এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট তুলে নিলেন তিনি। দিনের শুরু থেকেই উইকেট নেয় ভারত। এডেন মার্করামকে ফিরিয়ে শুরুটা করেছিলেন সিরাজই। এর পর ডিন এলগার, টোনি ডি জর্জি, ডেভিড বেডিংহ্যাম, কাইল ভেরেইনে এবং মার্কো জানসেনকে আউট করেন তিনি। প্রথম ইনিংসে সিরাজ ৯ ওভারে ১৫ রান দিয়ে নেন ৬ উইকেট।

সিরাজ ছাড়াও উইকেট নিয়েছেন যশপ্রীত বুমরা এবং মুকেশ কুমার। দু'টি করে উইকেট নিয়েছেন তাঁরা। শার্দূল ঠাকুরকে বসিয়ে এই ম্যাচে মুকেশকে দলে নেয় ভারত। সেই ম্যাচে কোনও রান না দিয়ে ২ উইকেট তুলে নেন বাংলার পেসার।

দক্ষিণ আফ্রিকার হয়ে সব থেকে বেশি রান উইকেটরক্ষক ভেরেইনের। ১৫ রান করেন তিনি। ভেরেইনে এবং বেডিংহ্যাম ছাড়া আর কোনও ব্যাটার দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। শূন্য রানে আউট হন একমাত্র জানসেন।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা মাত্র ৫৫ রান আউট হওয়ায় বেশ সুবিধা হল ভারতের। প্রথম টেস্টে ভারত হেরেছিল। দ্বিতীয় টেস্টে শুরুটা ভাল করেছে তারা। সেই ম্যাচে জয় ছিনিয়ে নেওয়াই লক্ষ্য ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE