Advertisement
১৯ মে ২০২৪
Rinku Singh

জাতীয় দলে প্রথম বার সুযোগ, নিজের সঙ্গেই হাত মেলালেন রিঙ্কু!

সব ঠিক থাকলে এশিয়ান গেমসে জাতীয় দলের জার্সি গায়ে নামতে চলেছেন রিঙ্কু সিংহ। আইপিএলে কলকাতার হয়ে টানা দু’মরসুমে খেলার পুরস্কার পেলেন তিনি। শনিবার ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে নিজের অনুভূতির কথা জানিয়েছেন।

rinku

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২০:২৯
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় সফরে ভারতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ হয়ে পড়েছিলেন রিঙ্কু সিংহ। সেই হতাশা কেটে গেল এশিয়ান গেমসের দলে সুযোগ পাওয়ায়। সব ঠিক থাকলে এশিয়ান গেমসেই জাতীয় দলের জার্সি গায়ে নামতে চলেছেন তিনি। আইপিএলে কলকাতার হয়ে টানা দু’মরসুম ভাল খেলার পুরস্কার পেলেন। তার পরেই নিস্তব্ধতা ভাঙলেন রিঙ্কু।

ইনস্টাগ্রামে শনিবার একটি ছবি পোস্ট করেছেন তিনি। সেখানে রিঙ্কুর সঙ্গে রিঙ্কুকেই হাত মেলাতে দেখা যাচ্ছে। ছবির ডান দিকে কেকেআরের জার্সি পরা রিঙ্কু হাত মেলাচ্ছেন ছবির বাঁ দিকে ভারতীয় জার্সি পরে থাকা রিঙ্কুর সঙ্গে। উপরে ক্যাপশনে তিনি লিখেছেন, “অবশেষে।” অর্থাৎ দীর্ঘ প্রতীক্ষার পর ভারতীয় দলে সুযোগ পাওয়াকেই বোঝাতে চেয়েছেন তিনি।

শুক্রবারই এশিয়ান গেমসের জন্যে ভারতের পুরুষ এবং মহিলা দল ঘোষণা করা হয়। রিঙ্কুর নাম সেখানে রয়েছে। ২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেট প্রতিযোগিতা। এক দিনের বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর থেকে। তাই এশিয়ান গেমসে খেলতে যাওয়া ক্রিকেটারদের পক্ষে এক দিনের বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। এমন অবস্থায় এশিয়ান গেমসের দলে যশস্বী জয়সওয়াল থাকায় তাঁর এক দিনের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। টেস্ট ক্রিকেটে অভিষেক ম্যাচে শতরান করা যশস্বীকে আপাতত এক দিনের বিশ্বকাপে না দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি।

riinku

রিঙ্কুর সেই স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম

ছেলেদের দলে ১৫ জনের দলে দুই ওপেনার যশস্বী এবং রুতুরাজ। এ ছাড়াও ব্যাটারদের মধ্যে রয়েছেন রাহুল ত্রিপাঠি, তিলক বর্মা, রিঙ্কু সিংহেরা। দুই উইকেটরক্ষক জিতেশ শর্মা এবং প্রভসিমরন সিংহ। স্পিন বিভাগ সামলাবেন ওয়াশিংটন সুন্দর, শাহবাজ় আহমেদ এবং রবি বিষ্ণোই। অলরাউন্ডার শিবম দুবেকে দলে নেওয়া হয়েছে। দলে রয়েছেন চার পেসার। বাংলার মুকেশ কুমার ছাড়াও রয়েছেন আবেশ খান, আরশদীপ সিংহ এবং শিবম মাভি।

ছেলেদের কম শক্তিশালী দল পাঠানো হলেও মেয়েদের ক্ষেত্রে সেটা হয়নি। মেয়েদের দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তাঁর নেতৃত্বে খেলবেন স্মৃতি মন্ধানা, শেফালি বর্মারা। রয়েছেন জেমাইমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষ, রাজেশ্বরী গায়কোয়াড়েরাও। ডাক পেয়েছেন বাংলার তিতাস সাধু। তিনি ধারাবাহিক ভাবে ভাল বল করছেন। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন। যুব এশিয়া কাপেও ভাল খেলেছিলেন তিনি। পাঁচ জনের রিজার্ভ দলে রয়েছেন বাংলা সাইকা ইশাক। এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা শুরু ১৯ সেপ্টেম্বর থেকে। ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Asian Games BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE