Advertisement
২৫ মে ২০২৪
Yashasvi Jaiswal

ম্যাচ জেতানো ১৭১, সেরার পুরস্কার নিয়ে হোটেলের ঘরে গিয়ে কী করেছিলেন যশস্বী

ফুচকাবিক্রেতা থেকে জাতীয় দলের ক্রিকেটার। কঠোর পরিশ্রমের পরে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন যশস্বী জয়সওয়াল। কিন্তু এখানেই থামতে চান না ভারতীয় দলের ওপেনার।

yashasvi

শতরানের পর যশস্বী। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৭:১৯
Share: Save:

মুম্বইয়ের ফুচকাবিক্রেতা থেকে জাতীয় দলের ক্রিকেটার হয়ে ওঠা। গত কয়েকটা বছরে অবিশ্বাস্য ভাবে নিজেকে এই জায়গায় তুলে এনেছেন যশস্বী জয়সওয়াল। অভিষেক টেস্ট ম্যাচে ১৭১ রান করা তো বটেই, ম্যাচের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি। স্বাভাবিক ভাবেই ম্যাচের পর আবেগ ধরে রাখা সম্ভব ছিল না। তার মাঝেই আত্মবিশ্বাসী যশস্বী বলে দিলেন, এটাই তাঁর শুরু। এখনও অনেক কিছু হওয়ার বাকি।

শনিবার ম্যাচের পর একটি ছোট ভিডিয়ো প্রকাশ করে বিসিসিআই। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে হোটেলের ঘরে ঢুকছিলেন যশস্বী। মুখে ছিল হাসি। সেই ভিডিয়োতেই তিনি বলেন, “অভিষেক টেস্টেই ম্যাচের সেরার পুরস্কার পেয়ে ভাল লাগছে। অনেক লম্বা একটা যাত্রা পেরিয়ে এসেছি। খুব খুশি। দেখা যাক ভবিষ্যতে আমার জন্যে কী লেখা রয়েছে। সবে তো আন্তর্জাতিক কেরিয়ার শুরু করলাম। ঈশ্বরের কাছে সবাই প্রার্থনা করুন যাতে আমি আগামী দিনেও ভাল খেলতে পারি। এ ভাবেই কঠোর পরিশ্রম করতে চাই এবং দলের জয়ে অবদান রাখতে চাই।”

হোটেলের ঘরে ঢুকে এর পরে টেবিলে ট্রফিটা রাখেন যশস্বী। তার পরে ধন্যবাদ জানান বাকিদের। বলেন, “সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমার কাছে এটা খুব স্মরণীয় মুহূর্ত। ঈশ্বরকে ধন্যবাদ। যাঁরা আমার পাশে রয়েছেন তাঁদের সকলকেই ধন্যবাদ।”

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়েও নিজের অনুভূতির কথা জানিয়েছিলেন যশস্বী। তখন তিনি বলেন, “খুব ভাল প্রস্তুতি নিয়েছিলাম আমরা। রাহুল দ্রাবিড় স্যরের সঙ্গে অনেক কথা বলেছি এবং শিখেছি। নির্বাচক এবং অধিনায়ক রোহিত শর্মাকেও অনেক ধন্যবাদ আমাদের প্রতি বিশ্বাস রাখার জন্যে। খুব ভাল লেগেছে ওদের পরামর্শ। ভারতের হয়ে টেস্ট খেলার অনুভূতি আলাদা। সবে শুরু করলাম। আগামী দিনেও আমাকে কঠোর পরিশ্রম করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashasvi Jaiswal India Vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE