Advertisement
০৭ মে ২০২৪
Rishabh Pant

পা কেটে বাদ দিতে হবে! দুর্ঘটনার পরে ভয় পেয়ে গিয়েছিলেন পন্থ

আর কিছু দিন পরেই ক্রিকেটে ফিরতে চলেছেন ঋষভ পন্থ। তার আগে এক সাক্ষাৎকারে তিনি জানালেন, ক্রিকেট খেলা তো দূর, ভয় পেয়েছিলেন যে ডান পা কেটে বাদ দিতে হবে।

cricket

ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩৪
Share: Save:

গাড়ি দুর্ঘটনার পর কেটে গিয়েছে এক বছরেরও বেশি। ক্রিকেটে ফেরার খুব কাছাকাছি রয়েছেন ঋষভ পন্থ। তার আগে এক সাক্ষাৎকারে তিনি জানালেন, ক্রিকেট খেলা তো দূর, ভয় পেয়েছিলেন যে ডান পা কেটে বাদ দিতে হবে। সেই ভয়েই রাতের ঘুম উড়ে গিয়েছিল তাঁর।

‘স্টার স্পোর্টস’-এর একটি অনুষ্ঠানে পন্থ বলেছেন, “যদি স্নায়ুতে কোনও ক্ষতি হত তা হলে পা কেটে বাদ দেওয়ার একটা সম্ভাবনা থাকত। সেই কথা ভেবেই আমি প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিলাম। আমি একটা এসইউভি গাড়ি নিয়ে বেরিয়েছিলাম। কিন্তু দুর্ঘটনার পর সেটাকে একটা সেডান মনে হচ্ছিল।”

দুর্ঘটনার ঠিক পরের মুহূর্তের কথা মনে করতে গিয়ে পন্থ জানিয়েছেন, তাঁর ডান পা ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছিল। সেই মুহূর্তে প্রচণ্ড যন্ত্রণা হচ্ছিল। তিনি গাড়ির ভেতরে উল্টো দিকে মুখ করে পড়েছিলেন। পন্থের কথায়, “আশেপাশে কাউকে দেখতে পেয়ে আমি জিজ্ঞাসা করেছিলাম যে তিনি আমার পাটাকে আগের জায়গায় ফিরিয়ে আনতে পারেন কি না। ওঁর সাহায্যে পা ঠিক করেছিলাম।”

পায়ে অস্ত্রোপচারের পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করেছেন পন্থ। নিজের সেরে ওঠা নিয়ে বলেছেন, “গোটা বিশ্বের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলাম। এতে দ্রুত সেরে ওঠা যায়। কারণ রিকভারির সময় একই কাজ রোজ রোজ করতে হয়। খুব বিরক্ত লাগে। কিন্তু সেটা করতেই হবে।”

পন্থ এটাও জানিয়েছেন, আবার ক্রিকেট খেলা শুরু করার পর থেকে তিনি ভবিষ্যত নিয়ে ভাবতেই চান না। বলেছেন, “আমি চিকিৎসককে জিজ্ঞাসা করেছিলাম কত দিনের মধ্যে সুস্থ হতে হতে পারি। উনি ১৬ থেকে ১৮ মাসের কথা বলেছিলেন। আমি ওঁকে বলেছিলাম তার ছ’মাস আগেই সুস্থ হয়ে যাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE