Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

সৌরভ আর ভারতীয় ক্রিকেটের ‘রাজা’ নন, আইসিসি-তে যাবেন কি? জানতে আরও ৪৮ ঘণ্টা

সৌরভ গঙ্গোপাধ্যায়কে আর বোর্ডের প্রেসিডেন্ট হিসাবে দেখা যাবে না। তাঁর জায়গায় বসতে চলেছেন রজার বিন্নী। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

বোর্ড প্রেসিডেন্ট থাকবেন না সৌরভ গঙ্গোপাধ্যায়।

বোর্ড প্রেসিডেন্ট থাকবেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১২:৪৫
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়কে আর বোর্ডের প্রেসিডেন্ট হিসাবে দেখা যাবে না। তাঁর জায়গায় বসতে চলেছেন রজার বিন্নী। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। ২০১৯ সাল থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ১৮ অক্টোবর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা হতে পারে।

১৮ অক্টোবর বোর্ডের নির্বাচন। তার আগে ১২ অক্টোবরের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। রিপোর্টে বলা হয়েছে, কর্নাটক রাজ্য ক্রীড়া সংস্থা তাদের প্রতিনিধি হিসাবে বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিন্নীর নাম পাঠাবে। নতুন সভাপতি হওয়ার লড়াইয়ে তিনিই এগিয়ে, এমনটাই শোনা যাচ্ছে।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সৌরভ চাইলে বোর্ডের নির্বাচনে দাঁড়াতে পারতেন। কিন্তু তিনি নির্বাচনে লড়বেন না বলেই মনে করা হচ্ছে। ১৮ অক্টোবরের সভায় আইসিসিতে কে বা কারা বিসিসিআইয়ের প্রতিনিধি হবেন সেটাও ঠিক করা হবে। এখন সৌরভ ও জয় দু’জনেই ভারতের প্রতিনিধিত্ব করেন। সৌরভ বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থায় যেতে পারেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তা জানা যেতে পারে।

সব রাজ্যের ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি পাঠিয়েছে বিসিসিআই। সেখানে লেখা, ‘১৮ অক্টোবর মুম্বইয়ে বোর্ডের ৯১তম বার্ষিক সাধারণ সভা। বিস্তারিত পরে জানিয়ে দেওয়া হবে। সবাইকে উপস্থিত থাকতে অনুরোধ করা হচ্ছে।’

এই চিঠির সঙ্গে আরও একটি কাগজ পাঠানো হয়েছে, যেখানে লেখা বার্ষিক সভায় কী কী নিয়ে আলোচনা হবে। তার মধ্যে সব থেকে উল্লেখযোগ্য, সভাপতি, সহ-সভাপতি, সচিব, যুগ্মসচিব ও কোষাধ্যক্ষ নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sourav Ganguly Roger Binny
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE