Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

অতিরিক্ত পরীক্ষা করতে গিয়েই কি বাংলাদেশের কাছে হার? ম্যাচের পর উত্তর দিলেন রোহিত

এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গিয়েছে ভারত। শেষ পর্যন্ত লড়েও হারতে হয়েছে ৬ রানে। অতিরিক্ত পরীক্ষার কারণেই হারতে হয়েছে কি না, সেই প্রশ্ন উঠছে।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪০
Share: Save:

এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গিয়েছে ভারত। শেষ পর্যন্ত লড়েও হারতে হয়েছে ৬ রানে। দীর্ঘ ১৩ ম্যাচ পর এই দু’দেশের সাক্ষাতে প্রথমে ব্যাট করা দল জিতল। এশিয়া কাপে ৫০ ওভারের ফরম্যাটে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের এটি দ্বিতীয় জয়। অনেকেই প্রশ্ন তুলেছেন, অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়েই ডুবেছে ভারত। ম্যাচের পর অধিনায়ক রোহিত শর্মাকেও এ বিষয়ে প্রশ্ন করা হয়। তিনি পাত্তাই দিতে চাইলেন না।

রোহিত বলেছেন, “যারা এই প্রতিযোগিতায় খেলেনি তাদের কিছুটা সময় দিতে চেয়েছিলাম। দলের বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনের জন্যে ওদের তৈরি করে দিতে চাই। অনেকেরই বিশ্বকাপে খেলার সম্ভাবনা রয়েছে। তাদের প্রস্তুত করতে চেয়েছিলাম। কিন্তু খেলার মানের সঙ্গে কোনও আপস করতে চাইনি।”

কঠিন পিচে বাংলাদেশের বোলিং সামলাতে না পেরে হারলেও রোহিতের মুখে দুই ক্রিকেটারের প্রশংসা ঝরে পড়ল। তাঁরা হলেন শুভমন গিল এবং অক্ষর পটেল। অক্ষর প্রায় শেষ পর্যন্ত দলকে জেতার আশা দেখাচ্ছিলেন। আর শুভমনের ইনিংসের জন্যেই এত দূর রান তাড়া করতে পেরেছে ভারত।

অধিনায়কের কথায়, “অসাধারণ ব্যাট করেছে শুভমন। নিজের খেলার প্রতি ওর আত্মবিশ্বাস অন্য পর্যায়ের। কী ভাবে খেলতে চায় সেটা খুব ভাল জানে। দলের হয়ে ওকে কী করতে হবে সে সম্পর্কে স্পষ্ট ধারণা রয়েছে। গত বছরে ওর ফর্মের দিকে এক বার তাকান। নতুন বলে বেশ ভাল দেখিয়েছে ওকে। আসলে এত পরিশ্রম করে অনুশীলনে। ওর কাছে কোনও ঐচ্ছিক অনুশীলন নেই। সেটারই ফল পাচ্ছে।”

অক্ষর এবং বাংলাদেশের বোলারদের সমীহ জানিয়ে রোহিতের সংযোজন, “বাংলাদেশের বোলাররা দারুণ বল করেছে। খুবই নিয়ন্ত্রিত বোলিং। আক্রমণের সুযোগ পাইনি। তার মধ্যে শেষ পর্যন্ত লড়াই করেছে অক্ষর। ওর চারিত্রিক দৃঢ়তা সম্পর্কে দলের সবাই জানি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Rohit Sharma Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE