Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Virat Kohli: আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় উত্থান কোহলীর, পতন রোহিতের

আইসিসি-র এই ক্রমতালিকায় ভারত বনাম দক্ষিণ আফ্রিকা কেপ টাউন টেস্টের ফলাফলও ধরা হয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জানুয়ারি ২০২২ ১৬:৩৩
Save
Something isn't right! Please refresh.
উঠলেন কোহলী, নামলেন রোহিত

উঠলেন কোহলী, নামলেন রোহিত

Popup Close

আইসিসি-র টেস্ট ব্যাটারের ক্রমতালিকায় পতন হল রোহিত শর্মার। তবে উত্থান হল বিরাট কোহলীর। এক ধাপ নেমে ছয়ে এলেন রোহিত। অন্যদিকে দুই ধাপ উঠে সাত নম্বরে রয়েছেন কোহলী। ব্যাটারদের তালিকায় অনেকটাই উত্থান হয়েছে উইকেটকিপার ঋষভ পন্থের। ১০ ধাপ উঠে ভারতের উইকেটকিপার ১৪ নম্বরে এসেছেন। কেপ টাউনে ৬ উইকেট নেওয়ার পর যশপ্রীত বুমরাও বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন।

আইসিসি-র এই ক্রমতালিকায় ভারত বনাম দক্ষিণ আফ্রিকা কেপ টাউন টেস্টের ফলাফলও ধরা হয়েছে। সেখানে ভারতকে হারিয়ে ৭ উইকেটে ম্যাচ এবং সিরিজ জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ম্যাচ এবং সিরিজ সেরা ক্রিকেটার কিগান পিটারসেন ৬৮ ধাপ উপরে উঠে ৩৩ নম্বরে রয়েছেন। সিরিজে সর্বোচ্চ রানও ছিল তাঁর। দক্ষিণ আফ্রিকার আরও দুই ক্রিকেটার তেম্বা বাভুমা এবং রাসি ভ্যান ডার ডুসেন যথাক্রমে ২৮ এবং ৪৩তম স্থানে রয়েছেন।

Advertisement

অস্ট্রেলিয়ার ক্রিকেটার ট্রাভিস হেড পঞ্চম স্থান থেকে সরিয়ে দিয়েছেন রোহিতকে। তিনি অ্যাশেজে সিরিজ সেরা হয়েছেন। হোবার্টে শেষ টেস্টের প্রথম ইনিংসে ১০১ রান করেন তিনি। সিরিজে মোট ৩৫৭ রান করেছেন।

ব্যাটারদের তালিকায় সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট। বোলারদের তালিকায় সবার উপরে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। ভারতের রবিচন্দ্রন অশ্বিন বোলার এবং অলরাউন্ডার দুই তালিকাতেই দ্বিতীয় স্থানে রয়েছেন। অলরাউন্ডারদের তালিকায় তৃতীয় স্থানে ভারতের রবীন্দ্র জাডেজা রয়েছেন।



Something isn't right! Please refresh.

Advertisement