Advertisement
১৮ মে ২০২৪
Rohit Sharma

কেন বড় প্রতিযোগিতায় জিততে পারছে না ভারত, নতুন যুক্তি খাড়া করলেন অধিনায়ক রোহিত

ভারত শেষ বার আইসিসি ট্রফি জেতার পর ১০ বছর কেটে গিয়েছে। মাঝের এই বছরগুলিতে একের পর এক প্রতিযোগিতায় ব্যর্থ হয়েছে ভারত। কেন বার বার হারতে হচ্ছে তার কারণ জানিয়েছেন রোহিত। কী বললেন?

rohit sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১১:২৯
Share: Save:

ভারত শেষ বার আইসিসি ট্রফি জেতার পর ১০ বছর কেটে গিয়েছে। মাঝের এই বছরগুলিতে একের পর এক প্রতিযোগিতায় ব্যর্থ হয়েছে ভারত। মাসখানেক আগেই বিশ্ব টেস্ট ফাইনালে হেরেছে তারা। কেন বার বার আইসিসি প্রতিযোগিতায় ব্যর্থ হচ্ছে ভারত। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে উত্তর দিলেন রোহিত শর্মা।

রোহিতকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “প্রথমত, এ ধরনের ম্যাচে নামার আগে আমার সব ক্রিকেটারকে চাই। প্রত্যেককে ১০০ শতাংশ ফিট থাকতে হবে। চাই না কারও চোট নিয়ে সমস্যা থাকুক।” রোহিতের কথায় স্পষ্ট, যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটারদের দলে না থাকার কারণেই হারতে হয়েছে। তবে আশ্চর্যজনক ভাবে নিজেদের খারাপ ফর্ম নিয়ে মুখ খোলেননি তিনি।

তবে রোহিতের আশা, আগামী দিনে আইসিসি ট্রফি জিতবেন তাঁরা। বলেছেন, “অনেক দিন ট্রফি জিততে পারিনি। কিন্তু আমার মতে, নিজেদের কাজ ঠিকঠাক করলে সাফল্য একদিন আসবেই। গত কয়েক বছর ধরেই অনেক ভাল খেলেছি। কখনও সখনও ভাগ্যও আপনার পক্ষে থাকতে হবে। গত পাঁচ-ছ’বছরের কথা খেয়াল করলে দেখবেন যে আমরা ধারাবাহিক ক্রিকেট খেলেছি। সব দেশে গিয়ে জিতেছি। কিন্তু ফাইনাল জেতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যত দিন না জিততে পারছি, তত দিন লড়াই জারি থাকবে।”

সেই লড়াই যে ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ় থেকে শুরু হচ্ছে এটা স্পষ্ট করে দিয়েছেন রোহিত। বলেছেন, “যে সিরিজ়েই ভাল খেলতে নামে সেটাই গুরুত্বপূর্ণ হয়। সেটা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের প্রথম টেস্ট হোক কি শেষ। প্রতিটি ম্যাচ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। দু’বার ফাইনালে উঠেও জিততে পারিনি। আমাদের কাছে একটা নতুন সুযোগ এসেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma ICC India Vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE