Advertisement
১৬ জুন ২০২৪
Novak Djokovic

তিনিই উইম্বলডন ট্রফির আসল দাবিদার, সেমিফাইনালে উঠে বলে দিলেন নোভাক জোকোভিচ

উইম্বলডনে অষ্টম ট্রফির সন্ধানে রয়েছেন জোকোভিচ। এই নিয়ে ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে ১২ বার সেমিফাইনালে উঠলেন। তার পরেই নিজেকে ট্রফি জয়ের অন্যতম দাবিদার বললেন।

wimbledon

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১০:১৩
Share: Save:

প্রথম সেট হেরেও কোয়ার্টার ফাইনালে দাপট। উইম্বলডনে সেমিফাইনালে উঠে নোভাক জোকোভিচ জানিয়ে দিলেন, তিনিই ট্রফি জেতার প্রধান দাবিদার। তাতে ‘অহঙ্কারী’ মনে হলেও কিছু যায় আসে না তাঁর।

উইম্বলডনে অষ্টম ট্রফির সন্ধানে রয়েছেন জোকোভিচ। এই নিয়ে ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে ১২ বার সেমিফাইনালে উঠলেন। পাশাপাশি সব গ্র্যান্ড স্ল্যাম মিলিয়ে ৪৬ বার সেমিফাইনালে উঠে ছুঁয়ে ফেলেছেন রজার ফেডেরারকে।

ম্যাচ জিতে জোকোভিচ বলেছেন, “অহঙ্কারের সুরে বলতে চাই না। কিন্তু আমি নিজেকেই ট্রফি জয়ের দাবিদার মনে করছি। আমার কেরিয়ারে এই কোর্টে যে পরিসংখ্যান আছে সেটা বিচার করেই বলছি। শেষ চার বার উইম্বলডনে নেমে আমি জিতেছি। তাই নিঃসন্দেহে আমিই ট্রফি জয়ের ব্যাপারে এগিয়ে।”

মঙ্গলবার গ্র্যান্ড স্ল্যামে ৪০০তম ম্যাচ খেললেন জোকোভিচ। ৩৬ বছর বয়স হয়ে গেলেও তাঁকে হারানোর মতো খেলোয়াড় এখনও যে খুঁজে পাওয়া যাচ্ছে না, এটা ভেবে বেশ মজা লাগছে জোকোভিচের। বলেছেন, “আমার বেশ ভাল লাগছে ব্যাপারটা। যে কোনও খেলোয়াড়ই নিজেকে এমন একটা উচ্চতায় নিয়ে যেতে চায়, যেখানে বাকিরা তাঁকে হারানোর জন্যে মুখিয়ে থাকে। এমন নয় যে কোর্টে নামলে একটুও চাপে থাকি না। এটা জানি যে বাকিরা আমাকে হারানোর জন্যে মুখিয়ে রয়েছে।”

জোকোভিচের শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন কোয়ার্টারের প্রতিপক্ষ আন্দ্রে রুবলেভও। বলেছেন, “ছোট ছোট সুযোগ আমিও পেয়েছিলাম। কিন্তু কাজে লাগাতে পারিনি। ও সেটা কাজে লাগিয়েছে। এই কারণেই ও নোভাক। টেনিসের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Wimbledon 2023 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE