Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: ধোনি, বিরাটকে ছুঁতে আর কত রান প্রয়োজন রোহিতের

শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে নেই বিরাট কোহলী এবং ঋষভ পন্থ। চোটের জন্য খেলতে পারবেন না সূর্যকুমার যাদবও। এমন অবস্থায় ব্যাট হাতে বড় ভূমিকা নিতে হবে রোহিতকে। আর ৩৭ রান করলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সব থেকে বেশি রানের মালিক হবেন তিনি। সামনে শুধু বিরাট কোহলী (৩২৯৬) এবং মার্টিন গাপ্টিল (৩২৯৯)।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২০
Share: Save:

ভারতের তৃতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজার রান পূর্ণ করতে চলেছেন রোহিত শর্মা। ৬৩ রান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন সেই মাইলফলক। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচেই সেই রান করতে পারলে বাবর আজমকেও ছুঁয়ে ফেলতে পারেন ভারত অধিনায়ক।

মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলী অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজারের বেশি রান করেছেন। বৃহস্পতিবার সেই তালিকায় ঢুকে পড়ার সুযোগ রয়েছে রোহিতের সামনেও। ভারত অধিনায়ক হিসাবে এখনও অবধি ২৫টি ইনিংস খেলেছেন রোহিত। প্রথম ম্যাচে সেই রান করতে পারলে পাক অধিনায়ক বাবরের সঙ্গে যুগ্ম ভাবে একই সংখ্যক ইনিংস খেলে হাজার রানের মাইলফলক ছুঁতে পারেন ভারত অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে নেই বিরাট কোহলী এবং ঋষভ পন্থ। চোটের জন্য খেলতে পারবেন না সূর্যকুমার যাদবও। এমন অবস্থায় ব্যাট হাতে বড় ভূমিকা নিতে হবে রোহিতকে। আর ৩৭ রান করলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সব থেকে বেশি রানের মালিক হবেন তিনি। সামনে শুধু বিরাট কোহলী (৩২৯৬) এবং মার্টিন গাপ্টিল (৩২৯৯)। রোহিতের সংগ্রহ ৩২৬৩ রান। এই সিরিজেই টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বিশ্বের সব চেয়ে বেশি রানের মালিক হতে পারেন রোহিত।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতলে টানা ১০টি টি-টোয়েন্টি ম্যাচে জেতার রেকর্ড গড়বে ভারত। সেটাই হবে ভারতের সেরা এই ধরনের ক্রিকেটে টানা জেতার রেকর্ড।

সিরিজ শুরুর আগেই রোহিত জানিয়ে দিয়েছেন ওপেনার হিসাবে এই সিরিজে দেখা যাবে রুতুরাজ গায়কোয়াড় এবং ঈশান কিশান। মিডল অর্ডারে নামবেন রোহিত। এই সিরিজে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসনকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE