Advertisement
১১ জুন ২০২৪
Virat Kohli

নজর ইডেনে, কোহলিকে নিয়ে উদ্বেগ নেই রোহিতের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজ়ে তিন ম্যাচেই বড় রান পাননি কোহলি। শুক্রবার মাত্র দু’বল খেলে শূন্য রানে ফেরেন তিনি।

আগমন: কলকাতায় পৌঁছল ভারতীয় দল। শনিবার বিমানবন্দরে দ্রাবিড়, বিরাট ও রোহিত। ছবি: সুদীপ্ত ভৌমিক

আগমন: কলকাতায় পৌঁছল ভারতীয় দল। শনিবার বিমানবন্দরে দ্রাবিড়, বিরাট ও রোহিত। ছবি: সুদীপ্ত ভৌমিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৬:২৩
Share: Save:

বিরাট কোহলির ছন্দ নিয়ে উদ্বিগ্ন নন নতুন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আমদাবাদে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজর বিরুদ্ধে সিরিজ় ৩-০ করে তিনি বলে দিলেন, কোহলির আত্মবিশ্বাস নিয়ে আদৌ কোনও সমস্যাই নেই!

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজ়ে তিন ম্যাচেই বড় রান পাননি কোহলি। শুক্রবার মাত্র দু’বল খেলে শূন্য রানে ফেরেন তিনি। ২০১৯-এর নভেম্বরের পরে ওয়ান ডে-তে তাঁর সেঞ্চুরিও নেই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দু’টি ম্যাচে ৮ ও ১৮ করে ফিরে যান। স্বভাবতই তাঁর ফর্ম নিয়ে ক্রিকেট মহলে চর্চা থামছে না।সুনীল গাওস্কর কিন্তু বিরাটের পাশে দাঁড়িয়ে মন্তব্য করেছেন, দূর্ভাগ্যের শিকার হয়ে তিনি ব্যর্থ হচ্ছেন। এটা ‘ব্যাড প্যাচ’’ নয়!

শুক্রবার কোহলি আউট হন দ্বিতীয় বলেই। বোলার ছিলেন আলজ়ারি জোসেফ। তবু সানির সুরে রোহিতও বলে দেন, ‘‘বিরাটকেও আরও আত্মবিশ্বাসী করে তুলতে হবে? তা হলে আমাদের দলে আত্মবিশ্বাসী ক্রিকেটারটি কে?’’

সেখানেই না থেমে তিনি আরও যোগ করেন, ‘‘জানি অনেক দিন ও সেঞ্চুরি পায়নি। কিন্তু পঞ্চাশ রান তো করেছে। দক্ষিণ আফ্রিকায় তিনটি ম্যাচের দু’টিতে অর্ধশতরান পেয়েছে। কোহলির মতো ব্যাটারের আরও আত্মবিশ্বাসী হওয়ার দরকার পড়ে না। ও একদম ঠিক আছে। টিম ম্যানেজমেন্টও ওর ছন্দ নিয়ে উদ্বিগ্ন নয়।’’

রোহিত নিজে ওয়ান ডে দলের স্থায়ী নেতৃত্ব পাওয়ার পরে সিরিজ়ের তিন ম্যাচ মিলিয়ে মাত্র ৭৮ রান করেছেন। অবশ্য প্রথম ম্যাচে তাঁর ৬০ রানের ইনিংস ভারতের জয় নিশ্চিত করেছিল। নিজের ব্যাটিং নিয়ে সে ভাবে কিছু না বললেও রোহিত উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মাঝের সারির ব্যাটারদের নিয়ে। শুক্রবার শ্রেয়স আয়ার ৮০ রানের অনবদ্য ইনিংস খেলেন। কম যাননি ঋষভ পন্থ (৫৬)। চতুর্থ উইকেটে তাঁদের জুটি তুলে দেয় মূল্যবান ১১০ রান।

পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে রান পেয়েছিলেন সূর্যকুমার যাদব এবং কে এল রাহুলও। এখন দেখার, ইডেনে ১৬ থেকে ২০ ফেব্রুয়ারি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় দল কী করে। শনিবার রাতেই কলকাতায় পৌঁছে গেল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma India West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE