Advertisement
০৬ অক্টোবর ২০২২
T20 World Cup 2021

T20 World Cup 2021: ধোনির বিশ্বকাপজয়ী দলের সদস্য, কোহলীর দলে এক জনেরই রয়েছে ট্রফিজয়ের অভিজ্ঞতা

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের পারফরম্যান্স ছিল সবথেকে ভাল। ছ’ম্যাচে ২০০ রান করেন। দু’টি অর্ধশতরানের মধ্যে ছিল ৬২ রানের ইনিংস।

২০০৭ সালের বিশ্বকাপ জেতার পরে ট্রফি নিয়ে ভারতীয় দলের উৎসব

২০০৭ সালের বিশ্বকাপ জেতার পরে ট্রফি নিয়ে ভারতীয় দলের উৎসব ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৫:৪৭
Share: Save:

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারালে তবেই শেষ আটে উঠতে পারত ধোনির ভারত। আর সেই ম্যাচে তরুণ রোহিত শর্মা করেছিলেন ৪০ বলে অপরাজিত ৫০ রান। ফাইনালেও পাকিস্তানের বিরুদ্ধে শেষ দিকে নেমে ১৬ বলে ৩০ করেছিলেন তিনি। তার মধ্যে ছিল শেষ বলে সাইট স্ক্রিনে মারা একটি ছক্কা। ভারতের বর্তমান টি-টোয়েন্টি দলে রোহিতই একমাত্র সদস্য, যাঁর বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁর উপরে বড় ভরসা করছেন অধিনায়ক বিরাট কোহলী

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচ খেলে রোহিতের রান ছিল ৮৮। সর্বোচ্চ ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত ৫০ রানের ইনিংস। ২০০৯ সালে পাঁচ ম্যাচে ১৩১ রান করেছিলেন রোহিত। সে বারেও ৫২ রানের একটি অপরাজিত ইনিংস খেলেন হিটম্যান। ২০১২ সালের বিশ্বকাপে একটি ৫৫ রানের অপরাজিত ইনিংস-সহ ৮২ রান করেন রোহিত।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের পারফরম্যান্স ছিল সবথেকে ভাল। মোট ছ’ম্যাচে ২০০ রান করেন হিটম্যান। দু’টি অর্ধশতরানের মধ্যে ছিল অপরাজিত ৬২ রানের একটি ইনিংস। তবে দু’বছর পরে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খুব একটা ভাল পারফর্ম করতে পারেননি ভারতের এই ওপেনার। পাঁচ ম্যাচে মাত্র ৮৮ রান করেন। সর্বোচ্চ ৪৩।

বিশ্বকাপে কোহলীর অন্যতম ভরসা রোহিত

বিশ্বকাপে কোহলীর অন্যতম ভরসা রোহিত

চলতি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছন্দে ছিলেন রোহিত। সেই ছন্দ মূল পর্বেও ধরে রাখতে চাইবেন তিনি। তাঁর অভিজ্ঞতা দলের বড় সম্পদ। রোহিত-রাহুল ওপেনিং জুটির উপর অনেকটাই ভরসা করছে দল। পাকিস্তানের বোলিং আক্রমণের বিরুদ্ধে রোহিত কেমন শুরু করেন সে দিকে তাকিয়ে ক্রিকেট প্রেমী জনতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.