Advertisement
১১ মে ২০২৪
Rohit Sharma

Rohit Sharma on Virat Kohli: কোহলীর থেকে নেতৃত্বের ব্যাটন নিয়ে তাঁরই বিরাট প্রশংসা করলেন উত্তরসূরি রোহিত

২০১৭ সালের জানুয়ারি মাসে মহেন্দ্র সিংহ ধোনি নেতৃত্ব ছাড়ার পরে অধিনায়ক হন বিরাট কোহলী। তখন থেকেই তাঁর সহ-অধিনায়ক ছিলেন রোহিত।

কোহলীর প্রশংসায় রোহিত

কোহলীর প্রশংসায় রোহিত ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১১:৫১
Share: Save:

বিরাট কোহলীর কাছ থেকে ভারতের এক দিনের ও টি২০ দলের নেতৃত্বের ব্যাটন গিয়েছে তাঁর হাতে। তিনি সাফল্য পাবেন সে বিষয়ে আশাবাদী ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু তিনি নিজে প্রশংসা করছেন পূর্বসূরির। ভারতীয় দল আজ যে জায়গায় এসে পৌঁছেছে তার সিংহভাগ কৃতিত্ব কোহলীকে দিলেন রোহিত শর্মা।

বিসিসিআই-এর ওয়েবসাইটে একটি ভিডিয়ো বার্তায় রোহিত বলেন, ‘‘কোহলী দলকে এমন জায়গায় এনেছে যেখান থেকে পিছনের দিকে তাকানোর কোনও জায়গা নেই। যে পাঁচ বছর কোহলী ভারতের এক দিনের ও টি২০ দলের অধিনায়ক ছিল। সেই সময় প্রতি ম্যাচে ওকে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখেছি। প্রতিটি ম্যাচ জেতার খিদে ছিল আমাদের। গোটা দল একই লক্ষ্য নিয়ে খেলতে নামত।’’

কোহলীর অধীনে তাঁর ভাল সময় কেটেছে বলে মনে করিয়ে দিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘‘কোহলীর নেতৃত্বে খেলার সময় খুব ভাল কেটেছে। ওর সঙ্গে আমি মাঠে অনেক সময় কাটিয়েছি। আমরা এক সঙ্গে খেলতে পছন্দ করতাম। সেই কাজই আমরা করে যাব। দল হিসেবে আরও উন্নতি করার চেষ্টা করব। শুধু আমি নয়, গোটা দল একই লক্ষ্য নিয়ে এগিয়ে যাবে।’’

২০১৭ সালের জানুয়ারি মাসে মহেন্দ্র সিংহ ধোনি নেতৃত্ব ছাড়ার পরে অধিনায়ক হন কোহলী। তখন থেকেই সহ-অধিনায়ক ছিলেন রোহিত। দু’জনে মিলে এক সঙ্গে ৮৪ ম্যাচে ৬৪.৫৫ গড়ে ৪৯০৬ রান করেছেন। ভারতের সফল জুটির নিরিখে রোহিত-শিখরের পরেই রয়েছেন তাঁরা। সেই রসায়ন সামনের দিনেও এগিয়ে নিয়ে যেতে চান ভারতের সাদা বলের ক্রিকেটের নতুন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Virat Kohli MS Dhoni Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE