Advertisement
০৭ মে ২০২৪
India vs Afghanistan

কোচ দ্রাবিড় জানানোর পরেও শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়লেন যশস্বী, কেন?

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির আগে শেষ মুহূর্তে দলে বদল। কোচ রাহুল দ্রাবিড় যাঁকে দলে রেখেছিলেন শেষ মুহূর্তে বাদ পড়তে হল তাঁকে। কেন?

cricket

মোহালির মাঠে খেলার আগে রোহিত শর্মা (বাঁ দিকে) ও রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৮:৫৯
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে শেষ মুহূর্তে বদলে গেল ভারতীয় দল। ম্যাচের আগের দিন কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, যশস্বী জয়সওয়াল খেলবেন। কিন্তু টসের পর অধিনায়ক রোহিত শর্মা জানালেন যে যশস্বী খেলছেন না। কেন শেষ মুহূর্তে দলে বদল হল? রোহিত কিছু না বললেও জানিয়ে দিল বিসিসিআই।

মোহালিতে খেলার আগের দিন সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেছিলেন, ‘‘আমাদের হয়ে রোহিত (শর্মা) ও যশস্বী (জয়সওয়াল) ওপেন করবে। আমাদের যা দল তাতে প্রয়োজন মতো প্রথম একাদশ বদল করা যায়। জয়সওয়াল যে ভাবে খেলেছে তাতে আমি খুব খুশি। রোহিত-যশস্বী খেললে ওপেনিংয়ে ডান হাতি-বাঁ হাতি জুটি থাকে। তাতে দলেরই সুবিধা।’’

বাকি কোনও ক্রিকেটারের কথা বলেননি দ্রাবিড়। তাঁর কথা থেকে বোঝা যাচ্ছিল, প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে হবে শুভমন গিলকে। কিন্তু ম্যাচের দিন টস জিতে রোহিত বলেন, ‘‘যশস্বী খেলছে না।’’ কেন বাঁ হাতি ওপেনারকে প্রথন একাদশের বাইরে রাখা হয়েছে তার কোনও স্পষ্ট কারণও দেখাননি রোহিত। তাঁর কথার পরে ধারাভাষ্যকারেরাও অবাক হয়ে যান। তাঁরা বলতে থাকেন, দ্রাবিড়কে গুগলি দিয়েছেন রোহিত। প্রথমে হয়তো ঠিক ছিল যে যশস্বী খেলবেন। কিন্তু শেষ মুহূর্তে দলে বদল করা হয়েছে।

পরে অবশ্য বিসিসিআই জানিয়ে দিয়েছে যে কেন প্রথম ম্যাচে খেলছেন না যশস্বী। ভারতীয় ক্রিকেটারের ডান পায়ের কুঁচকি ফুলে রয়েছে। সেই কারণে প্রথম ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

৪২৭ দিন পরে ভারতের টি-টোয়েন্টি জার্সিতে আবার খেলতে নামছেন রোহিত। এক বছরের উপর খেলেননি তিনি। তাই দলে ফিরে কোচ দ্রাবিড়ের সঙ্গে তাঁর অনেক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি। রোহিত বলেন, ‘‘বিশ্বকাপের আগে বেশি আন্তর্জাতিক ম্যাচ নেই। হতে পারে আইপিএল রয়েছে। কিন্তু আন্তর্জাতিক ম্যাচের গুরুত্ব আলাদা। দলে ফিরে রাহুল ভাইয়ের সঙ্গে আমার আলোচনা হয়েছে। আমি জানতে চেয়েছি যে দল কী চাইছে? কী ভাবে খেলতে চাইছে? সেই অনুযায়ী আমরা সামনের দিকে এগোব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Rohit Sharma Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE