Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: বিশ্বকাপে হারের পরেই কোহলীদের কড়া বার্তা দেন রোহিত! নিজেই জানালেন ভারত অধিনায়ক

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের পরে ভারতীয় দলের নেতৃত্বে বদল হয়েছিল। অধিনায়ক হয়ে দলকে কড়া বার্তা দিয়েছিলেন রোহিত শর্মা।

বিশ্বকাপে হারের পরে কোহলীদের কড়া বার্তা রোহিতের

বিশ্বকাপে হারের পরে কোহলীদের কড়া বার্তা রোহিতের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৮:৫৭
Share: Save:

সামনেই এশিয়া কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে এশিয়া কাপকে পাখির চোখ করেছে ভারত। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলতে চাইছেন রোহিত শর্মা। তার প্রস্তুতি অবশ্য গত বছর থেকেই শুরু করে দিয়েছেন তিনি। গত বার গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পরেই দলের ক্রিকেটারদের কড়া বার্তা দিয়েছিলেন রোহিত। কী বলেছিলেন, সেটা নিজেই জানালেন ভারত অধিনায়ক।

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়েন বিরাট কোহলী। নতুন অধিনায়ক হন রোহিত। তার পরেই দলের ক্রিকেটারদের বার্তা দেন রোহিত। কী বলেছিলেন তিনি? সম্প্রতি সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে রোহিত বলেন, ‘‘আমি স্পষ্ট জানিয়ে দিয়েছিলাম, আমাদের মনোভাব ও খেলার ধরন বদলাতে হবে। বিশ্বকাপে যে ভাবে খেলেছি সে ভাবে খেললে হবে না।’’

রোহিতের মতে, দলের ক্রিকেটাররা নিজেদের ভূমিকা আগে থেকে জানলে সেই মতো পরিকল্পনা করতে পারেন। তাতে তাঁদের অনেক সুবিধা হয়। রোহিত বলেন, ‘‘যদি কোচ ও অধিনায়ক নিজেদের পরিকল্পনা স্পষ্ট করে দেয় তা হলে দলের ক্রিকেটাররা সেই অনুযায়ী খেলতে পারে। তবে তাদের জন্য ক্রিকেটারদের সম্পূর্ণ স্বাধীনতা দিতে হবে। আমরা দলের ক্রিকেটারদের যতটা সম্ভব স্বাধীনতা দেওয়ার চেষ্টা করি।’’

চার বছর আগে রোহিতের নেতৃত্বেই এশিয়া কাপ জিতেছিল ভারত। সেই প্রতিযোগিতায় কোহলী না খেলায় অধিনায়কত্ব করেছিলেন রোহিত। টি-টোয়েন্টিতে ভারতকে ৩৫টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত। জিতেছেন ২৯টি। তার মধ্যে টানা ১৪টি ম্যাচে জয় রয়েছে। এশিয়া কাপ ও তার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ধারাবাহিকতা বজায় রাখতে চাইছেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE