Advertisement
০৩ মে ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: সাদা বলের ক্রিকেটে পূর্ণ অধিনায়ক হয়েই রোহিত জানিয়ে দিলেন তাঁর কী চাই

আইপিএল-এ অন্যতম সফল অধিনায়ক রোহিত। ভারতের হয়েও এ বার সেই দায়িত্ব সামলাতে হবে তাঁকে।

 কী চাইছেন রোহিত?

কী চাইছেন রোহিত? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ২৩:১৮
Share: Save:

সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে রোহিত শর্মার নাম। তার পরেই রোহিত স্পষ্ট করে জানিয়ে দিলেন দলের থেকে কী চাইছেন তিনি।

২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল হোক, বা ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল, ভারতের হারের পিছনে ছিল মিডল অর্ডারের ব্যর্থতা। সেই দিকেই নজর দিচ্ছেন নতুন অধিনায়ক। দ্রুত ওপেনারদের হারালেই মিডল অর্ডার সেই চাপ সামলাতে ব্যর্থ হয় বার বার। রোহিত বললেন, “খারাপের জন্য তৈরি থাকতে হবে। ১০ রানে ৩ উইকেট চলে গেলে সেখান থেকে কী ভাবে ফিরে আসব, সেই দিকে নজর দিতে হবে। এই ভাবেই এগোতে চাই। ৩ থেকে ৬ নম্বরে যারা ব্যাট করবে তাদের এটা মাথায় রাখতে হবে। কোথাও লেখা নেই যে টি২০ ক্রিকেটে ১০ রানে ২ বা ৩ উইকেট চলে গেলে ১৮০-১৯০ রান করা যাবে না”

আইপিএল-এ অন্যতম সফল অধিনায়ক রোহিত। ভারতের হয়েও এ বার সেই দায়িত্ব সামলাতে হবে তাঁকে। রোহিত বলেন, “অধিনায়কের কাজ সঠিক ক্রিকেটারকে খেলানো। ঠিক জায়গায় ঠিক ক্রিকেটারকে খেলাতে পারলেই কাজ অনেক সহজ হয়ে যায়। সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে হবে, সেই সঙ্গে দল ভেঙে পড়লে পিছনেও থাকতে হবে অধিনায়ককে। সবার পিছনে থাকা মানে সকলের জন্য হাত বাড়িয়ে দেওয়ার সুযোগ থাকবে। দলের সব চেয়ে কম গুরুত্বপূর্ণ লোক হয়ে উঠতে হবে অধিনায়ককে।”

শেষ কিছু সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের ব্যাটিং গড়ে উঠেছে রোহিত এবং কোহলীর হাত ধরে। এ বার তাঁদের মধ্যেই অধিনায়কের জার্সি বদল। রোহিত বলেন, “কোহলীর মতো একজন ব্যাটারকে সব সময় দলের প্রয়োজন। টি২০ ক্রিকেটে ৫০-এর উপর গড় মানে, সে একজন দুর্দান্ত ব্যাটার। সেই সঙ্গে ওর অভিজ্ঞতাও দলের জন্য গুরুত্বপূর্ণ। এমন একজন ক্রিকেটার অবশ্যই দলের নেতা। ওকে বাদ দেওয়ার কথা ভাবাই যাবে না। ও দলকে আরও শক্তিশালী করে তোলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Virat Kohli Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE