Advertisement
০১ মে ২০২৪
WPL 2024

মন্ধানা, পেরির ব্যাটিংয়ে জয় বেঙ্গালুরুর, চাপের মুখে ভাঙল ওয়ারিয়র্সের ইনিংস

পর পর দু’ম্যাচ হারায় সোমবার প্রথম থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন আরসিবির ব্যাটারেরা। তাঁদের আগ্রাসী ব্যাটিং আটকাতে পারেননি ওয়ারিয়র্সের বোলারেরা। ব্যাটারেরাও সামলাতে পারলেন না চাপ।

picture of WPL 2024

জয়ের খুশি মন্ধানাদের। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ২৩:০৪
Share: Save:

মহিলাদের আইপিএলে তৈরি হল নতুন নজির। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে সোমবার খেললেন একতা বিস্ত। তিনি মাঠে নামতেই তৈরি হল নজির। ৩৮ বছরের ক্রিকেটারই হলেন মহিলাদের প্রিমিয়ার লিগে খেলা প্রবীণতম ক্রিকেটার। একতার নজির গড়ার ম্যাচে জয় পেল বেঙ্গালুরু। এ দিন প্রথমে ব্যাট করে স্মৃতি মন্ধানারা করেন ৩ উইকেটে ১৯৮ রান। জবাবে ইউপি ওয়ারিয়র্সের ইনিংস শেষ হল ৮ উইকেটে ১৭৫ রানে। ২৩ রানে জয় পেলেন মন্ধানারা।

পর পর দু’ম্যাচ হারা বেঙ্গালুরু এ দিন প্রথম থেকেই আগ্রাসী মেজাজে ছিল। দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন মন্ধানা। ওপেন করতে নেমে তিনি খেলেন ৫০ বলে ৮০ রানের ইনিংস। ১০টি চার এবং ৩টি ছয় এসেছে আরসিবি অধিনায়কের ব্যাট থেকে। অন্য ওপেনার সাব্বিনেনি মেঘনা করেন ২১ বলে ২৮। তিনি মেরেছেন ৫টি চার। তিন নম্বরে নেমে এলিস পেরি ৩৭ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ৪টি করে চার এবং ছয় মেরেছেন অসি অলরাউন্ডার। দ্বিতীয় উইকেটের জুটিতে মন্ধানা এবং পেরি তোলেন ৯৫ রান। শেষে রিচা ঘোষ ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। ২টি চার এবং ১টি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। সোফি ডিভাইন অপরাজিত থাকেন ২ রানে। ওয়ারিয়র্সের কোনও বোলারই এদিন সুবিধা করতে পারেননি। তাঁদের মধ্যে সোফি একলেস্টোন ২২ রানের বিনিময় ১ উইকেট নিয়েছেন।

জবাবে ওয়ারিয়র্সের অধিনায়ক অ্যালিসা হিলি শুরুতে নেমে ৩৮ বলে ৫৫ রান করলেও দলের ব্যাটিং ধস আটকাতে পারলেন না। বড় রান তাড়া করার চাপ সামলাতে পারল না তাঁর ওয়ারিয়র্স। তিনি ৭টি চার এবং ৩টি ছয় মারেন। তাঁর পর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান দীপ্তি শর্মার ২২ বলে ৩৩। দীপ্তির ইনিংসে ছিল ৪টি চার এবং ১টি ছক্কা। অন্য ওপেনার কিরণ নভগিরে (১১ বলে ১৮), চামারি আতাপাত্তু (৮), গ্রেস হ্যারিস (৫), শ্বেতা সেহরাওয়াত (১), একলেস্টোনেরা (৪) কেউই দলকে ভরসা দিতে পারলেন না চিন্নাস্বামী স্টেডিয়ামের ২২ গজে। শেষ দিকে কিছুটা লড়াইয়ের চেষ্টা করেন পুনম খেমার। তিনি ৪টি চার এবং ১টি ছয়ের সাহায্যে করলেন ২৪ বলে ৩১।

বেঙ্গালুরুর সফলতম বোলার আশা শোভনা ২৯ রানে ২ উইকেট নিলেন। সোফি মোলিনাক্সও ২৯ রান খরচ করে ২ উইকেট পেয়েছেন। ৩৭ রানে ২ উইকেট সোফি ডিভাইনের। ৩৮ রানে ২ উইকেট নিয়েছেন জর্জিয়া ওয়ারহ্যাম। সোমবার প্রতিযোগিতার তৃতীয় জয় পেল মন্ধানার দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE