Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

বিরুষ্কার ঘরে ‘লিটল চ্যাম্প’, পুত্রসন্তান জন্মের পরে কী লিখলেন সচিন?

পুত্রের জন্মের খবর মঙ্গলবারই প্রকাশ্যে এনেছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। সেই খবর জানতে পেরেই শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর। প্রাক্তন ক্রিকেটারের শুভেচ্ছাবার্তা মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই। কী লিখেছেন সচিন?

cricket

বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২০
Share: Save:

পুত্রের জন্মের খবর মঙ্গলবারই প্রকাশ্যে এনেছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। সেই খবর জানতে পেরেই শুভেচ্ছা জানিয়েছেন খেলাধুলো এবং বিনোদন জগতের অনেক তারকা। সচিন তেন্ডুলকরও রয়েছেন সেই তালিকায়। প্রাক্তন ক্রিকেটারের শুভেচ্ছাবার্তা মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই। কী লিখেছেন সচিন?

মঙ্গলবার রাতের দিকে সচিন লেখেন, “বিরাট এবং অনুষ্কাকে অনেক শুভেচ্ছা। অকায়ের আগমনে তোমাদের পরিবারে একটা দামি রত্ন যোগ হল। যে ভাবে ওর নামের মধ্যেই ঘর আলো করে দেওয়ার ব্যাপার রয়েছে, আশা করি তোমাদের চারপাশটাও আনন্দ এবং হাসিতে পূর্ণ করে রাখবে। আগামী দিনে এমন অভিজ্ঞতার মুখোমুখি হতে চলেছ যা তোমরা সারা জীবন মনে রাখবে। এই বিশ্বে তোমায় স্বাগত, লিটল চ্যাম্প।”

বিরুষ্কা ছেলের নাম রেখেছেন ‘অকায়’। অনুষ্কাও সমাজমাধ্যমে পুত্রসন্তান জন্মের খবর ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। একই সঙ্গে জানিয়েছেন পুত্রের নামও। দ্বিতীয় সন্তান জন্মের পাঁচ দিন পর মঙ্গলবার অনুষ্কা লিখেছেন, ‘‘আমাদের হৃদয়ের সমস্ত ভালবাসা এবং আনন্দের সঙ্গে সবাইকে জানাচ্ছি, গত ১৫ ফেব্রুয়ারি আমাদের পুত্রসন্তান ‘অকায়’কে পৃথিবীতে স্বাগত জানিয়েছি। ভামিকা তার ছোট্ট ভাইকে স্বাগত জানিয়েছে। আমরা আমাদের জীবনের এই সুন্দর সময় আপনাদের আশীর্বাদ এবং শুভকামনা প্রার্থনা করছি। আমরা এই সময় আমাদের গোপনীয়তাকে সম্মান জানানোর জন্যও অনুরোধ করছি।’’

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরেই জল্পনা ছিল অনুষ্কা দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় থেকে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। সেই সময় মনে করা হয়েছিল স্ত্রীর পাশে থাকার জন্যই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ছুটি নিয়েছিলেন তিনি। সেই জল্পনা আরও উস্কে দেন বিরাটের সতীর্থ এবং অন্যতম প্রিয় বন্ধু এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার একটি ভিডিয়োয় বলেন, “‘আমি বিরাটের সঙ্গে কথা বলছিলাম। তখনই জানতে পারি, অনুষ্কা দ্বিতীয় বার মা হতে চলেছে। তাই এই সময় ওর পাশে থাকা বিরাটের কর্তব্য। ক্রিকেটার হলেও পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সবাই সেটাই করে। বিরাটও করছে। এর জন্য ওর ক্রিকেটের প্রতি ভালবাসা নিয়ে প্রশ্ন করার কোনও মানে নেই।”

ভামিকার জন্মের সময়ও ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। সেই সময় ভারতীয় দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ় খেলতে গিয়েছিল। বিরাট প্রথম টেস্ট খেলে ভারতে ফিরে এসেছিলেন স্ত্রীর পাশে থাকার জন্য। অ্যাডিলেডে ৩৬ রানে অল আউট হয়ে হেরে গিয়েছিল ভারত। তার পরেই তৎকালীন অধিনায়ক বিরাট দেশে ফিরে আসায় অনেকেই কটাক্ষ করেছিলেন। ভারত যদিও সেই সিরিজ় জিতেছিল। অজিঙ্ক রাহানের নেতৃত্বে ইতিহাস গড়েছিল দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Anushka Sharma Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE