Advertisement
০২ মে ২০২৪
ISPL Kolkata Team Owners

শাহরুখের পর কলকাতার ক্রিকেট দল কিনলেন বলিউডের আর এক খান, টক্কর অমিতাভ, অক্ষয়ের সঙ্গে

ক্রিকেটের সঙ্গে বলিউডের যোগ আরও গভীর হল। শাহরুখ খানের পর অন্য একটি ক্রিকেট লিগে কলকাতার দল কিনলেন আর এক খান। কে তিনি?

cricket

(বাঁ দিকে) শাহরুখ খান, অমিতাভ বচ্চন (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১০:১৭
Share: Save:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কিনেছিলেন শাহরুখ খান। তার পর থেকে বিভিন্ন খেলার সঙ্গে জুড়েছে বলিউডের নাম। এ বার কলকাতার একটি দল কিনলেন সইফ আলি খান ও করিনা কপূর খান। ‘ভারতীয় স্ট্রিট প্রিমিয়ার লিগ’-এ কলকাতার দল কিনেছেন তাঁরা।

দল কেনার খবর সমাজমাধ্যমে দিয়েছেন করিনা। তিনি লেখেন, ‘‘ক্রিকেট এমন একটা খেলা যা আমরা সবাই খুব ভালবাসি। এই খেলা আমাদের পরিবারের রক্তে রয়েছে। ভারতীয় স্ট্রিট প্রিমিয়ার লিগে কলকাতার দলের মালিকানা পেয়ে আমরা গর্বিত। তরুণ ক্রিকেটারদের কাছে নিজেকে মেলে ধরার দারুণ সুযোগ হতে চলেছে এই লিগ।’’

দল কেনার জন্য সইফ-করিনাকে ধন্যবাদ জানিয়েছেন প্রতিযোগিতার উদ্যোক্তারা। তাঁরা একটি বিবৃতিতে বলেছেন, ‘‘সইফ আলি খানের বাবা মনসুর আলি খান পটৌডি ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বিখ্যাত ক্রিকেটার ছিলেন। সেই ধারা পটৌডি পরিবার বয়ে নিয়ে চলেছে। কলকাতার সঙ্গে পটৌডি পরিবারের গভীর সম্পর্ক রয়েছে। সইফের মা শর্মিলা ঠাকুর রবীন্দ্রনাথ ঠাকুরের পরিবারের সদস্য।’’ উদ্যোক্তারা জানিয়েছেন, এটি একটি টি১০ প্রতিযোগিতা। নাম স্ট্রিট প্রিমিয়ার লিগ হলেও স্টেডিয়ামের অন্দরেই হবে খেলা।

ভারতীয় স্ট্রিট প্রিমিয়ার লিগে এর আগে আরও পাঁচ জন অভিনেতা জুড়েছেন। মুম্বইয়ের দল কিনেছেন অমিতাভ বচ্চন। শ্রীনগরের দলের মালিক অক্ষয় কুমার। হৃতিক রোশন কিনেছেন বেঙ্গালুরুর দল। দক্ষিণের দুই অভিনেতাও রয়েছেন এই লিগে। চেন্নাইয়ের দল কিনেছেন সূর্য। হায়দরাবাদের দলের মালিক রাম চরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saif Ali Khan Kareena Kapoor Khan Amitabh Bachchan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE