Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Mohammed Shami

মহম্মদ শামির বাড়ির সামনে হঠাৎ বাড়িয়ে দেওয়া হল নিরাপত্তা, কী ঘটল ভারতীয় পেসারের সঙ্গে?

বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন মহম্মদ শামি। সম্প্রতি তিনি বাড়ি ফিরেছেন। তার পরেই বাড়ানো হয়েছে সহসপুরে তাঁর বাড়ির সামনে নিরাপত্তা। কেন এই সিদ্ধান্ত নেওয়া হল?

cricket

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৫:১৯
Share: Save:

বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন মহম্মদ শামি। ২৪টি উইকেট নিয়েছেন তিনি। বিশ্বকাপের ফাইনালে হারতে হলেও শামির বোলিং মন কেড়ে নিয়েছে। এ হেন শামি বিশ্বকাপের পর ছুটি কাটিয়ে সম্প্রতি বাড়ি ফিরেছেন। তার পরেই বাড়ানো হয়েছে সহসপুরে তাঁর বাড়ির সামনে নিরাপত্তা। কেন এই সিদ্ধান্ত নেওয়া হল?

আসলে উত্তরপ্রদেশের ছোট গ্রামের শামি বিশ্বকাপের পর স্থানীয়দের মধ্যে আরও জনপ্রিয় হয়ে উঠেছেন। এক বার শামির দেখা পেতে ইচ্ছুক সমর্থককুল। তাই প্রতি দিনই তাঁর বাড়ির সামনে লম্বা লাইন পড়ছে। কেউ চান শামির সঙ্গে নিজস্বী তুলতে। কেউ চান অটোগ্রাফ। প্রতি দিনের এই ভিড় সামলাতে গিয়ে সমস্যা পড়ছেন নিরাপত্তারক্ষীরা। শামির নিরাপত্তা সুনিশ্চিত করাই দায়িত্ব তাঁদের। কোনও অপ্রীতিকর পরিস্থিতি যাতে না তৈরি হয় তাই নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শামি নিজেই ভক্তদের ভিডিয়ো পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানে দেখা গিয়েছে, কয়েকশো ভক্ত তাঁর খামারবাড়ির সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে। প্রত্যেকেই এক বার শামিকে দেখতে চান অথবা তাঁর সঙ্গে ছবি তুলতে চান। ভক্তদের এই ভালবাসা দেখে শামি নিজেও মুগ্ধ।

অতীতে বার বার শামি নিজের গ্রামের কথা বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন। কী ভাবে ছোট একটি গ্রাম থেকে উঠে এসেছেন, উত্তরপ্রদেশে সুযোগ না পেয়ে কলকাতায় চলে এসেছেন, সেখান থেকে জাতীয় দলে সুযোগ পেয়েছেন সে কথা বলেছেন। নিজের খামারবাড়িতেই তিনি পিচ গড়ে তুলেছেন। অবসর সময়ে সেখানে বোলিং অনুশীলনও করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE