Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Jasprit Bumrah

Jasprit Bumrah: বুমরা বিশ্বসেরা শুনেই পাল্টা তুরুপের তাস বের করলেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটার

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে দারুণ বল করেছেন বুমরা। তার পরেই প্রাক্তন পাক ব্যাটার বলেছেন, তাঁদের দেশও কম যায় না।

যশপ্রীত বুমরা।

যশপ্রীত বুমরা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৪:০৫
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে বিপক্ষের ব্যাটারদের বুকে কাঁপুনি ধরিয়ে দেন যশপ্রীত বুমরা। সচিন তেন্ডুলকর, নাসের হুসেনের মতো প্রাক্তনরা তাঁর বোলিংয়ে মুগ্ধ। অনেকেই তাঁকে এই মুহূর্তে বিশ্বসেরা বোলার বলতে শুরু করেছেন। এর মধ্যেই পাল্টা তুরুপের তাস বের করলেন সলমন বাট। তাবড় বিশেষজ্ঞদের উল্টো পথে হেঁটে পাকিস্তানের প্রাক্তন ব্যাটার জানিয়ে দিলেন, বুমরার থেকে তাঁদের দেশের শাহিন আফ্রিদি কোনও অংশে পিছিয়ে নেই।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে বাট বলেছেন, “দেখুন, শাহিন খুব বেশি ক্রিকেট খেলেনি। তবে সেরাদের পাশে ইতিমধ্যেই নাম লিখিয়ে ফেলেছে। বুমরার থেকে কোনও অংশে কম নয়। অভিজ্ঞতা হলে ও আরও ভাল করবে। আরও বেশি গতিতে বল করার ক্ষমতা রয়েছে ওর। বুমরা এবং শাহিন দু’জনেই বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বোলার। দু’জনকেই বল করতে দেখলে ভাল লাগে। নতুন বলে বল করার সময় মনে হয়, যে কোনও সময় বিপক্ষের উইকেট তুলে নিতে পারে।”

২০১৬-এ প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন বুমরা। দু’বছর পরে টেস্টে অভিষেক। তার পর থেকে পিছন ফিরে তাকাননি। টেস্টে পরের বছরই হ্যাটট্রিক করেন। গত ছ’বছরে ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচে ৩১৬টি উইকেট নিয়েছেন। অন্য দিকে, ২০১৮-এ অভিষেক হওয়ার পর ৯৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ২০৪টি উইকেট রয়েছে শাহিনের। বুমরা এবং শাহিন একে অপরের কাছাকাছি থাকলেও, এখনই দু’জনের তুলনা করতে চাইছেন না বাট।

বলেছেন, “বুমরা যে ভাবে এত দিন খেলেছে, সেই একই পারফরম্যান্স ২০ বছরের একটা ছেলের পক্ষে করা কঠিন। বুমরা অনেক বেশি ক্রিকেট খেলেছে। এখন দুর্দান্ত ছন্দে রয়েছে। তাই কোনও তুলনা হয় না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.