Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

টি২০ বিশ্বকাপের তিন মাস আগে বরখাস্ত বাবরদের নির্বাচক কমিটি, বদল হতে পারে অধিনায়কও

জুন মাস থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার তিন মাস আগে পাকিস্তানের নির্বাচক কমিটিকে বরখাস্ত করে দেওয়া হয়েছে। নেতৃত্ব যেতে পারে শাহিন শাহ আফ্রিদির।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১১:২৯
Share: Save:

আবার বদল পাকিস্তান ক্রিকেটে। আগামী জুন মাস থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার তিন মাস আগে পাকিস্তানের নির্বাচক কমিটিকে বরখাস্ত করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি দলের নেতৃত্ব যেতে পারে শাহিন শাহ আফ্রিদির।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি ও প্রাক্তন নির্বাচক প্রধান ওয়াহাব রিয়াজের বৈঠকের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নকভির মতে, একমাত্র ক্রিকেটীয় দক্ষতা দেখে ক্রিকেটারদের জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত। কিন্তু নির্বাচক কমিটি সেটা করছিল না। সেই জন্য কমিটি সরিয়ে দেওয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র বলেন, “নির্বাচক কমিটিকে বরখাস্ত করা হয়েছে। খুব তাড়াতাড়ি নতুন কমিটি গঠন করা হবে। এই কমিটি ক্রিকেটীয় দক্ষতা দেখে সিদ্ধান্ত নেবে। সামনেই বিশ্বকাপ। সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

নেতৃত্ব যেতে পারে শাহিনেরও। বাবর আজ়ম দায়িত্ব ছাড়ার পরে গত বছর নভেম্বর মাসে শাহিনকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছিল। তার পরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১-৪ ফলে সিরিজ় হারে পাকিস্তান। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে শাহিনের নেতৃত্বাধীন লাহোর কলন্দর্স মাত্র একটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় সবার নীচে শেষ করেছে। তাই শাহিনের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে।

এই বিষয়ে নকভি বলেন, “আমি নিজেও জানি না শাহিনই অধিনায়ক থাকবে, না কি নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে। সোমবার থেকে শিবির শুরু হচ্ছে। সেখানে সব ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হবে। তার পরেই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে। সামনেই বিশ্বকাপ। সে কথা মাথায় রেখে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে চাইছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE