Advertisement
১৬ মে ২০২৪
IPL 2024

আইপিএলের শুরুতেই লেগে গেল রোহিত-হার্দিকের? মাঠেই নতুন অধিনায়কের উপর ‘বিরক্ত’ পুরনো নেতা

আইপিএলের প্রথম ম্যাচেই কি লেগে গেল মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের? ম্যাচ শেষে মাঠেই হার্দিক পাণ্ড্যের উপর মেজাজ হারালেন রোহিত শর্মা।

cricket

মাঠে হার্দিক পাণ্ড্যের (বাঁ দিকে) সঙ্গে কথা বলছেন রোহিত শর্মা। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১০:৪৬
Share: Save:

মাঠে দুই অধিনায়ক। এক জন রোহিত শর্মা। যিনি দলকে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছেন। অন্য জন হার্দিক পাণ্ড্য। যিনি সবে নেতৃত্ব নিয়েছেন। নেতৃত্ব বদলের শুরুটা ভাল ভাবে হল না মুম্বই ইন্ডিয়ান্সের। প্রথম ম্যাচে হারতে হল তাদের। আর ম্যাচ হারতেই দেখা গেল অন্য ছবি। আইপিএলের প্রথম ম্যাচেই কি লেগে গেল মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের? ম্যাচ শেষে মাঠেই হার্দিকের উপর মেজাজ হারালেন রোহিত।

প্রথম ম্যাচে মাঠে হার্দিক ও রোহিত কী করেন সে দিকে নজর ছিল সবার। খেলার শুরু থেকে দেখা যায়, হার্দিক সিদ্ধান্ত নিলেও রোহিত মাঝেমধ্যে এসে তাঁকে সাহায্য করছেন। নিজের মতামত দিচ্ছেন। কিন্তু গুজরাতের ইনিংসের শেষ দিকে রোহিতকে ৩০ গজ বৃত্তের মধ্যে দাঁড়াতেই দিলেন না হার্দিক। তাঁকে কখনও লং অন, কখনও ফাইন লেগ অঞ্চলে ফিল্ডিং করতে পাঠালেন। বার বার রোহিতকে জায়গা বদলের নির্দেশ দিলেন। তাতে প্রথমে খানিকটা অবাক হয়ে গিয়েছিলেন রোহিত। পরে অবশ্য অধিনায়কের সিদ্ধান্ত মেনে নেন তিনি।

খেলা শেষে দেখা গেল আর এক ছবি। তখন দু’দলের ক্রিকেটারেরা মাঠেই রয়েছেন। হার্দিক গিয়ে রোহিতকে পিছন থেকে জড়িয়ে ধরেন। তার পরেই দেখা যায়, রোহিত পিছন ফিরে হার্দিককে উত্তেজিত হয়ে বেশ কিছু কথা বলছেন। রোহিতের মুখ দেখে বোঝা যাচ্ছিল যথেষ্ট বিরক্ত হয়েছেন তিনি। হতে পারে হার্দিকের কোনও সিদ্ধান্ত তাঁর পছন্দ হয়নি। সেটাই হয়তো নতুন অধিনায়ককে বোঝাচ্ছিলেন পুরনো অধিনায়ক। হার্দিকও নিজের মত বলছিলেন। এই ঘটনা যখন ঘটছে তখন রোহিতদের কাছেই দাঁড়িয়েছিলেন মুম্বইয়ের অন্যতম মালিক আকাশ অম্বানী। তিনি অবশ্য আলোচনার মধ্যে ঢুকতে চাননি।

এ বারের আইপিএলের নিলামের আগে গুজরাত টাইটান্স থেকে হার্দিককে কেনে মুম্বই। তার পরেই রোহিতকে সরিয়ে তাঁকে অধিনায়ক করা হয়। মুম্বইয়ের এই সিদ্ধান্ত সমর্থকদের একটা অংশ ভাল ভাবে নেননি। রবিবার ম্যাচেও সেটা দেখা গেল। রোহিতের সমর্থনে গ্যালারিতে অনেক পোস্টার দেখা গেল। হার্দিক অধিনায়ক হয়ে নিজের পুরনো দলের বিরুদ্ধে হেরে গেলেন। সব মিলিয়ে এ বারও আইপিএলের শুরুটা ভাল হল না মুম্বইয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rohit Sharma Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE