Advertisement
০৬ মে ২০২৪
Asia Cup 2023

ভারতের টপ অর্ডারের শাহিন-জুজু কমল না, ইনসুইংয়ে উড়ল রোহিতের অফ স্টাম্প, বোল্ড বিরাটও

আরও এক বার শাহিন শাহ আফ্রিদির বলে অল্প রানে আউট হলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ভারতের দুই ব্যাটারের শাহিন-জুজু এখনও কমল না। কোথায় সমস্যা হচ্ছে তাঁদের?

Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৯
Share: Save:

প্রথমে রোহিত শর্মা। তার পর বিরাট কোহলি। একে একে আউট হলেন। বোলারের নাম শাহিন আফ্রিদি। সেই শাহিন, যাঁর বলে বার বার সমস্যায় পড়ছে ভারতের টপ অর্ডার। আরও এক বার বল হাতে শুরুতেই ভারতকে জোড়া বড় ধাক্কা দিলেন পাকিস্তানের পেসার।

শাহিনকে খেলতে যে তাঁরা সমস্যায় পড়তে পারেন তা আগে থেকেই জানতেন রোহিত, বিরাটেরা। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকেও শাহিনকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল রোহিতকে। জবাবে ভারত অধিনায়ক জানিয়েছিলেন, তাঁদের কাছে তো শাহিন নেই। যে বোলারেরা আছেন তাঁদের দিয়েই অনুশীলন করবেন। কিন্তু তাতে কী ফল হল? সেই তো শাহিনের সামনে ভেঙে পড়লেন ভারতের দুই সেরা ব্যাটার।

শাহিনের বিরুদ্ধে প্রথম ওভারেই খেলতে সমস্যা হচ্ছিল রোহিতের। দ্বিতীয় বলে তাঁর ফ্লিক স্কয়্যার লেগে দাঁড়িয়ে থাকা ফখর জমানের হাতে লেগে বাউন্ডারিতে যায়। ফখর ক্যাচ না ছাড়লে সেই বলেই ফিরতেন তিনি। যদিও তার পরে খুব বেশি ক্ষণ থাকতে পারেননি রোহিত। পঞ্চম ওভারে তাঁকে নিজের জালে ফেলে আউট করেন শাহিন। পর পর দু’টি বল আউটসুইং করেন তিনি। রোহিতের ব্যাটার পাশ দিয়ে উইকেটরক্ষকের কাছে যায় সেই বল। তৃতীয় বলটি ইনসুইং করেন শাহিন। রোহিত আউটসুইংয়ের জন্য খেলেন। বলের লাইন মিস্‌ করেন তিনি। ফলে অফ স্টাম্প উড়ে যায় তাঁর। ১১ রান করে ফেলেন ভারত অধিনায়ক।

বিরাট নেমে নাসিম শাহকে একটি ভাল চার মারলেও শাহিনের সামনে সমস্যায় পড়েন। প্রথম দু’টি বল ছাড়েন তিনি। তৃতীয় বল আর ছাড়তে পারেননি। শট মারতে গিয়ে বল ব্যাটে লেগে উইকেটে গিয়ে লাগে। ৪ রান করে ফেরেন বিরাট। এর আগেও এই একই ভাবে শাহিনের বলে আউট হয়েছেন রোহিত, বিরাটেরা। সেই রোগ এখনও কমল না। রোহিতদের দেখে মনে হচ্ছে, শাহিনের বিরুদ্ধে আগে থেকেই ভয় পেয়ে যাচ্ছেন তাঁরা। তাই আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারছেন না ভারতীয় ব্যাটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE