Advertisement
০২ মে ২০২৪
Shaheen Afridi

অস্ট্রেলিয়ায় পৌঁছে হুঁশিয়ারি আফ্রিদির, ওয়ার্নারের বিদায়ী টেস্ট তেতো করতে চান পাক বোলার

প্রতিপক্ষকে চাপে রাখতে খেলা শুরুর আগে কথার লড়াই ক্রিকেটের পুরনো কৌশল। অস্ট্রেলিয়ায় পৌঁছে প্রতিপক্ষের ওপেনিং ব্যাটারকে চাপে রাখার চেষ্টা শুরু করে দিয়েছেন শাহিন।

picture of Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৪
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন ডেভিড ওয়ার্নার। খেলবেন শুধু সাদা বলের ক্রিকেট। আগেই অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটারের বিদায়ের মুহূর্তটা স্মরণীয় হতে দিতে চান না শাহিন আফ্রিদি। অসি ব্যাটারের শেষ টেস্ট তেতো করে দিতে চান তিনি। অস্ট্রেলিয়ায় পৌঁছেই পাকিস্তানের জোরে বোলার এক রকম হুঁশিয়ারিই দিয়েছেন ওয়ার্নারকে।

মাঠের লড়াইয়ের আগে শুরু হয়ে গেল বাগ্‌যুদ্ধ। প্রতিপক্ষকে চাপে রাখতে ক্রিকেটের যা অন্যতম কৌশল। অস্ট্রেলিয়ায় পৌঁছে সে দেশের ব্যাটারকেই প্রথম আক্রমণের জন্য বেছে নিয়েছেন পাকিস্তানের প্রধান জোরে বোলার। শাহিন বলেছেন, ওয়ার্নারের বিদায়ী টেস্ট যাতে সুন্দর না হয়, তা নিশ্চিত করবেন তিনি।

পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর। সিডনির এই টেস্ট খেলে লাল বলের ক্রিকেট থেকে অবসর নেবেন ওয়ার্নার। তাঁর বিদায়ী টেস্টকে স্মরণীয় করে রাখতে চান প্যাট কামিন্স, স্টিভ স্মিথেরা। তাঁদের সেই পরিকল্পনায় জল ঢালতে চান শাহিন। পাক জোরে বোলার বলেছেন, ‘‘ওয়ার্নারের ক্রিকেটজীবন দুর্দান্ত। অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। তিন ধরনের ক্রিকেটেই দারুণ সফল ক্রিকেটার ওয়ার্নার। মানুষ হিসাবেও খুব ভাল। আমাদের বিরুদ্ধে জীবনের শেষ টেস্ট খেলতে নামবে। আশা করব এই ম্যাচটায় ও ভাল কিছু করতে পারবে না।’’ ওয়ার্নারকে ভাল কিছু করার সুযোগ দিতে চান না পাকিস্তানের টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক। তাঁকে দ্রুত আউট করার লক্ষ্য নিয়ে মাঠে নামতে চান তিনি।

ওয়ার্নার এখনও পর্যন্ত ১০৯টি টেস্টে ৮৪৮৭ রান করেছেন। ২৫টি শতরান এবং ৩৬টি অর্ধশতরান করেছেন তিনি। টেস্টে তাঁর ব্যাটিং গড় ৪৪.৩৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE