Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
India vs Australia

শনিবার থেকে মেঘলা বেঙ্গালুরু, ভারত-অস্ট্রেলিয়া লড়াইয়ে কি জল ঢালবে আকাশ?

রবিবার সকাল থেকে বেঙ্গালুরুর আকাশ মেঘলা। সন্ধ্যায় ম্যাচের সময়ও আকাশ প্রায় সম্পূর্ণ মেঘে ঢাকা থাকবে। তাই ভারত এবং অস্ট্রেলিয়া দুই শিবিরের চোখই আকাশের দিকে।

picture of Matthew Wade and SuryaKumar Yadav

(বাঁ দিকে) ম্যাথু ওয়েড এবং সূর্যকুমার যাদব। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৮
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় জয় আগেই নিশ্চিত করেছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজ়ে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন সূর্যকুমার যাদবেরা। রবিবার বেঙ্গালুরুতে সিরিজ়ের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। কার্যত নিয়মরক্ষার ম্যাচ হলেও জিতে সিরিজ় শেষ করতে চান সূর্যকুমারেরা। কিন্তু বেঙ্গালুরুর আবহাওয়া কি সেই সুযোগ দেবে?

শনিবার রায়পুর থেকে বেঙ্গালুরু এসেছে দু’দল। শনিবার সারা দিনই বেঙ্গালুরুর আকাশ ছিল মেঘলা। সে দিন অবশ্য কোনও দলই অনুশীলন করেনি। তাই কোনও সমস্যা হয়নি। রবিবার ম্যাচের দিন সকালেও বেঙ্গালুরুর আকাশ ছিল কিছুটা মেঘাচ্ছন্ন। বৃষ্টির জন্য খেলা না হলেও চিন্তা নেই ভারতীয় শিবিরের। কারণ, সিরিজ় জয় নিশ্চিত। খেলা হলে ভারত সূর্যকুমারের যেমন ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন, তেমনই ব্যবধান কমানোর সুযোগ থাকবে ম্যাথু ওয়েডদেরও। তাই দু’দলেরই চোখ আকাশের দিকে। বৃষ্টি কি সিরিজ়ের শেষ ম্যাচে বিঘ্ন ঘটাবে?

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সন্ধ্যায় খেলার সময় আকাশ থাকবে প্রায় সম্পূর্ণ মেঘাচ্ছন্ন। রবিবার সকাল থেকে আকাশে মেঘ থাকলেও বেলা যত বেড়েছে, তত পরিষ্কার হয়েছে আকাশ। তবে বিকালের পর থেকে আবার মেঘ জমতে শুরু করবে আকাশে। ম্যাচের সময় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৭০ শতাংশের কাছাকাছি। ঘণ্টায় ২৬ কিলোমিটার গতিবেগ পর্যন্ত হাওয়া বইতে পারে। তা হলে কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার সন্ধ্যায়?

আবহবিদেরা জানিয়েছেন, আকাশে মেঘ থাকলেও বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। ক্রিকেটের পক্ষে অনুকূল পরিবেশই থাকবে। তাই ম্যাচ আয়োজনে সমস্যা হবে না। যদিও বেঙ্গালুরুতে রবিবার সন্ধ্যায় বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE