Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shahid Afridi

পাকিস্তান ক্রিকেট বোর্ডে আবার বদল, নতুন মুখ্য নির্বাচক শাহিদ আফ্রিদি

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের দল পর্যালোচনা করে দেখাই আপাতত প্রধান কাজ হতে চলেছে আফ্রিদির কাছে।

নতুন দায়িত্ব পেলেন আফ্রিদি।

নতুন দায়িত্ব পেলেন আফ্রিদি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৫:৪২
Share: Save:

পাকিস্তানের নতুন মুখ্য নির্বাচক হলেন শাহিদ আফ্রিদি। শনিবার তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে আব্দুর রজ্জার এবং রাও ইফতিকার অঞ্জুম মিলিয়ে তিন সদস্যের নির্বাচক কমিটি গড়া হয়েছে। আফ্রিদি সেই কমিটির প্রধান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের দল পর্যালোচনা করে দেখাই আপাতত প্রধান কাজ হতে চলেছে আফ্রিদির কাছে। এই সিরিজ়ের দল ঘোষণা করেছিল মহম্মদ ওয়াসিমের নেতৃত্বাধীন কমিটি। তার পরেই তাদের সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের চুনকাম হওয়ার পরেই পাকিস্তান ক্রিকেটে বদলের ডাক দেখা যাচ্ছে। বোর্ড প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রামিজ রাজাকে। একই প্রক্রিয়ার অংশ হিসাবে ওয়াসিমকে সরিয়ে আফ্রিদিকে আনা হল। নাজম শেটির নেতৃত্বাধীন পাক বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, নতুন কমিটির থেকে সাহসী এবং বড় কোনও সিদ্ধান্ত দেখতে চাইছে তারা।

শেটি বলেছেন, “শাহিদ আফ্রিদি আক্রমণাত্মক ক্রিকেটার ছিল। কোনও ভয় ছাড়াই আজীবন ক্রিকেট খেলেছে। ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে। সব ধরনের ফরম্যাটে সাফল্য রয়েছে। তার থেকেও বড় কথা, বরাবর তরুণ প্রতিভাকে উৎসাহ দিয়ে এসেছে। আধুনিক ক্রিকেটের যে চ্যালেঞ্জ, সেটা সামলানোর জন্য আফ্রিদির থেকে ভাল কেউ এই মুহূর্তে নেই। আমি আত্মবিশ্বাসী যে নিজের ভাবনা এবং জ্ঞানের সাহায্যে পাকিস্তানের সেরা এবং যোগ্যতম ক্রিকেটারদের দলে বেছে নেবে আফ্রিদি। পরের সিরিজ়ে যাতে সাফল্য পাওয়া যায়, সে ব্যাপারেও অবদান রাখবে।”

এর আগে দল পরিচালন সমিতিতে আফ্রিদিকে জায়গা দেওয়া হলেও নিজের চ্যারিটি সংস্থার কাজ করবেন বলে সরে দাঁড়িয়েছিলেন তিনি। তবে শুক্রবার নতুন পরিচালন সমিতির বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন। পরে বলেছেন, “পাকিস্তান বোর্ড আমাকে এই দায়িত্ব দেওয়ায় আপ্লুত। দায়িত্ব পালনের ব্যাপারে কোনও খামতি রাখব না। জয়ের রাস্তায় ফেরার ব্যাপারে কোনও সন্দেহ নেই। আশা করি জাতীয় দল আগামী দিনে সাফল্য পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid Afridi PCB Pakistan Cricket Chief Selector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE