Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL Auction 2022

সতীর্থকে টাকা ধার দিয়েছিলেন ক্রিস গেল, নিলামে ১৬ কোটি দর উঠতেই ফেরত চাইলেন

আইপিএলের মিনি নিলামে স্যাম কারেন, ক্যামেরন গ্রিন, বেন স্টোকসের সঙ্গেই নজর কেড়ে নিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তাঁর ব্যর্থতার পর দাম যে ১৬ কোটি উঠতে পারে, এটা অনেকেই বিশ্বাস করেননি।

সতীর্থের থেকে টাকা ফেরত চাইলেন গেল।

সতীর্থের থেকে টাকা ফেরত চাইলেন গেল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৪:২৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠতে পারেনি তাঁর দেশ ওয়েস্ট ইন্ডিজ়। তার পরে অধিনায়কত্ব থেকেই ইস্তফা দেন। সেই নিকোলাস পুরানেরই আইপিএল নিলামে দাম উঠল ১৬ কোটি টাকা। সেই টাকা নিয়ে তাঁকে কিনে নিল লখনউ সুপার জায়ান্টস। সতীর্থ এত টাকা পাওয়ায় চমকে গিয়েছেন ক্রিস গেল। পুরান যে টাকা ধার হিসাবে নিয়েছিলেন, সেই টাকা ফেরত চাইলেন তিনি!

আইপিএলের মিনি নিলামে স্যাম কারেন, ক্যামেরন গ্রিন, বেন স্টোকসের সঙ্গেই নজর কেড়ে নিয়েছেন পুরান। ওয়েস্ট ইন্ডিজ়‌ের হয়ে তাঁর ব্যর্থতার পর দাম যে ১৬ কোটি উঠতে পারে, এটা অনেকেই বিশ্বাস করেননি। গেলেরও বিশ্বাস হচ্ছে না। তিনি অত্যন্ত খুশি। তার পরেই একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন, যা দেখে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।

গেল বলেছেন, “পুরান, আমি তোমাকে যে টাকাটা ধার দিয়েছিলাম, সেটা কি এ বার ফেরত পেতে পারি?” পুরোটাই মজা করে বলা। গেল আইপিএল এবং টি-টোয়েন্টির ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার। তিনিও কোনও দিন এই দাম পাননি। কিন্তু পুরান সেই নজির ভেঙে দিয়েছেন। গত বার ১৪টি ম্যাচে ৩০৪ রান করেন। তা সত্ত্বেও তিনি পেলেন অনেক টাকা।

কেন তাঁকে এত দাম দিয়ে কেনা হল, সেটা ব্যাখ্যা করতে গিয়ে লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর বলেছেন, “গত বারে ও কী করেছে সেটা আমরা ভাবিনি। ওর দক্ষতার বিচার করেই এই দাম দিয়েছি কিনেছি। ওর মতো কোনও ক্রিকেটারকে নেওয়া আমাদের লক্ষ্য ছিল। ২৬-২৭ বছর বয়স। আশা করি আমাদের দলে যোগ দিয়ে ও ভাল খেলবে। কত রান করল সেটা বড় কথা নয়। ম্যাচে কতটা প্রভাব ফেলতে পারল সেটাই আসল। ৩-৪টে ম্যাচ জিতিয়ে দিলেও সেটা কাজে লাগবে। ওর সেই ক্ষমতা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2022 chris gayle Nicholas Pooran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE