Advertisement
০১ মে ২০২৪
Shakib Al Hasan

শাকিব বাদ, শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের দলে ফিরলেন ৩৮ বছরের অলরাউন্ডার

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ও টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দল থেকে বাদ পড়েছেন শাকিব আল হাসান। দলে ডাকা হয়েছে ৩৮ বছর বয়সি মাহমুদুল্লাকে।

cricket

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৬
Share: Save:

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলাকালীন শাকিব আল হাসান জানিয়েছিলেন, চোখে সমস্যা থাকলেও তাতে খেলতে কোনও অসুবিধা হয় না তাঁর। যদিও সেই চোখের কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে শাকিবকে। অন্য দিকে দলে ডাক পেয়েছেন মাহমুদুল্লা। শেষ বার ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে খেলেছিলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন শাকিব ও মাহমুদুল্লা দু’জনেই। বরিশালের হয়ে আটটি ম্যাচে ১৮৪ রান করেছেন মাহমুদুল্লা। ৩০.৬৬ গড় ও ১৪৪.৮৮ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। সর্বাধিক ৭৩ রান। এই লিগে ভাল খেলায় বাংলাদেশের দলে ডাকা হয়েছে ৩৮ বছরের মাহমুদুল্লাকে। ব্যাটের পাশাপাশি বলটাও করতে পারেন তিনি। যদিও শাকিব জায়গা পাননি বাংলাদেশ দলে। তবে কি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে বদলের পরে ক্রিকেট দলের অন্দরের ছবিটা বদলাতে শুরু করেছে!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ভাল খেলায় টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে স্পিনার আলিস আল ইসলামকে। মহম্মদ নইম শেখ ও আনামুল হকও টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন। চোট সারিয়ে এক দিনেক ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদও।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলা বেশ কিছু ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে শ্রীলঙ্কা সিরিজ় থেকে। তাঁরা হলেন— হাসান মাহমুদ, রনি তালুকদার, আফিফ হোসেন ধ্রুব, তানবির ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও শামিম হোসেন। ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE