Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Pakistan Vs Bangladesh: পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেলেন শাকিব, তবুও আশাবাদী বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ নভেম্বর ২০২১ ১৬:১৭
ফের ধাক্কা বাংলাদেশ শিবিরে

ফের ধাক্কা বাংলাদেশ শিবিরে
ফাইল চিত্র।

চোটের কারণে টি২০ সিরিজ খেলতে পারেননি। চোট থেকে সুস্থ না হয়ে ওঠায় এ বার পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেলেন বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। ফলে তামিম ইকবালের পরে আর এক জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাচ্ছে না তারা।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, ‘‘শাকিব চোট থেকে এখনও সুস্থ হতে পারেনি। আরও কয়েক দিন সময় লাগবে। আমাদের দলের চিকিৎসক ক্রমাগত ওকে পর্যবেক্ষণে রেখেছে।’’ এর আগে জানা গিয়েছিল, শাকিবকে খেলানোর সব রকমের চেষ্টা করা হচ্ছে। বাংলাদেশের দলেও রাখা হয়েছিল তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত দল থেকে বাদ পড়লেন তিনি।

Advertisement

তবে শাকিব না থাকলেও তাঁরা জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন মিনহাজুল। তিনি বলেন, ‘‘আমাদের পেস ও স্পিন বিভাগে অনেক বিকল্প রয়েছে। তারা জানে দেশের হয়ে টেস্ট খেলার গুরুত্ব ঠিক কতটা। পাকিস্তান যথেষ্ট শক্তিশালী দল। তবে আমরা জানি দলের ক্রিকেটাররা নিজেদের লক্ষ্য ঠিক রেখে খেলতে পারলে ভাল ফল হবে।’’

বাংলাদেশের বিরুদ্ধে ১০টি টেস্ট খেলেছে পাকিস্তান। তার মধ্যে ন’টি টেস্ট জিতেছে তারা। বাকি একটি ড্র হয়েছে। সদ্য সমাপ্ত টি২০ সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছেন বাবর আজমরা। একটি ম্যাচেও লড়াই করতে পারেনি বাংলাদেশ। এখন দেখার টেস্ট সিরিজের শুরুটা কেমন হয়।

আরও পড়ুন

Advertisement