Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: শাকিবকে নিয়ে নতুন বিতর্ক বাংলাদেশের ক্রিকেটে

টেস্ট সিরিজে দুরমুশ হয়েছে বাংলাদেশ। তার পরে এক দিনের সিরিজ থেকে শাকিব নিজের নাম প্রত্যাহার করায় উঠছে প্রশ্ন।

শাকিবের সিদ্ধান্তে বিতর্ক

শাকিবের সিদ্ধান্তে বিতর্ক ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৪:১৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজে গিয়ে টেস্ট সিরিজে চুনকাম হয়েছে বাংলাদেশ। দু’টি টেস্টেই হারতে হয়েছে লজ্জাজনক ভাবে। তার পরেই নিজেকে এক দিনের সিরিজ থেকে সরিয়ে নিলেন শাকিব আল-হাসান। তাঁর সিদ্ধান্ত নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। অনেকেই মনে করছেন, দলের এই অবস্থার সময়ে শাকিবের ছুটি নেওয়া মোটেই উচিত হয়নি। তাঁর দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন উঠেছে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে শাকিব জানিয়েছিলেন, তিনটি ফরম্যাটেই খেলতে তৈরি তিনি। এখন তাঁর মনে হচ্ছে, অতিরিক্ত ক্রিকেট খেলা হয়ে যাচ্ছে। তাই এক দিনের সিরিজ থেকে ছুটি চেয়ে নিয়েছেন। মৌখিক ভাবে বোর্ড প্রধানের কাছে আবেদন করেছিলেন তিনি। সেই অনুমোদন মিলেছে। শাকিবের জায়গায় খেলবেন তাইজুল ইসলাম। টেস্ট এবং এক দিনের দলে থাকা মেহেদি হাসানকে টি-টোয়েন্টি দলেও রাখা হবে। তাসকিন আহমেদ শুধু এক দিনের সিরিজের দলে ছিলেন। তিনি টি-টোয়েন্টিতেও খেলবেন।

বিতর্ক অন্য জায়গায়। শাকিবকে যে ছুটি দেওয়া হবে সেটা নাকি আগে থেকেই ঠিক করা হয়ে গিয়েছিল। বোর্ড সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, বোর্ডের চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে ছুটি চেয়েছিলেন শাকিব। তাঁর সঙ্গে সরাসরি শাকিবের কোনও কথা হয়নি। সরকারি ভাবে বোর্ডকে ছুটির কথা এখনও জানাননি শাকিব। কেন নাজমুলকে টপকে জালালকে ছুটির কথা জানালেন তিনি, সে প্রশ্ন উঠছে। যদিও যুক্তি দেওয়া হয়েছে যে, এই সিরিজ যে হেতু সুপার লিগের অংশ নয়, তাই ছুটি দেওয়া হয়েছে শাকিবকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE