Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলীর সমস্যা ও নিজেই, বললেন বিরাটের থেকে আর শতরান না চাওয়া দ্রাবিড়

কোহলীর রানের খরা চলছে। কোথায় সমস্যা হচ্ছে তাঁর? কারণ খুঁজে বার করলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়।

কোহলীকে নিয়ে আশাবাদী দ্রাবিড়।

কোহলীকে নিয়ে আশাবাদী দ্রাবিড়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৩:০৩
Share: Save:

বিরাট কোহলীর ব্যাটে দীর্ঘ দিন রান নেই। কোথায় সমস্যা খুঁজে বার করলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ মনে করছেন, সমস্যা কোহলী নিজেই তৈরি করেছেন। তার ব্যাখ্যাও দিয়েছেন দ্রাবিড়।

তিনি বলেছেন, ‘‘নিজের মান এমন জায়গায় নিয়ে গিয়েছে, সকলেই ওর কাছে শতরান আশা করে। সেটাই ওর সাফল্যের মাপকাঠি হয়ে গিয়েছে। কোচ হিসাবে বলব, আমি চাই ও দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখুক। সেটা ৫০ বা ৬০ রানের ইনিংসও হতে পারে।’’ এই জায়গা থেকেই দ্রাবিড় এখনই কোহলীর থেকে শতরান চাইছেন না। বলেন, ‘‘এক জন খেলোয়াড়ের খারাপ সময় আসতেই পারে। কোহলীর ক্ষেত্রে বলতে পারি, ওর ভাল খেলার ইচ্ছে বা উৎসাহের একটুও ঘাটতি নেই। সব সময় তিন অঙ্কের রানই করতে হবে তার কোনও মানে নেই। কঠিন উইকেটে ৭০ রানের ইনিংসও অত্যন্ত মূল্যবান। কেপটাউন টেস্টের কথাই বলতে পারি। ওখানে শতরান না পেলেও দুরন্ত ব্যাট করেছিল।’’

দ্রাবিড়ের মতে, দল সব সময়ই কোহলীর কাছে ম্যাচ জেতানো ইনিংস প্রত্যাশা করে। তাই বলে তাঁকে অতিরিক্ত চাপ দিতে নারাজ ভারতীয় দলের কোচ। দ্রাবিড় জানিয়েছেন, সেরা ছন্দে না থাকলেও কোহলীর রানের খিদে কমেনি। তিনি বলেছেন, ‘‘বয়স কোহলীর সঙ্গেই রয়েছে। অসম্ভব ফিট ক্রিকেটার। মানসিকতাও দুর্দান্ত। ওর মতো পরিশ্রম করতে কাউকে দেখিনি আমি। সব সময় নিজের খেলা নিয়ে ভাবে। প্রস্তুতিতে কখনও আলগা দেয় না। লেস্টারশায়ারের বিরুদ্ধে ওই পরিবেশে নিখুঁত ইনিংস খেলল। প্রতিটা বল ব্যাটের মাঝখান দিয়ে খেলেছে।’’

টেস্টেও কি তাহলে পুরনো ঝলক দেখা যাবে দীর্ঘ দিন চেনা ছন্দে না থাকা বিরাট কোহলীকে? তাঁর ব্যাট ইংরেজদের বিরুদ্ধে কতটা মুখ খুলবে, সে উত্তর পাওয়া যাবে টেস্ট শুরু হলে। কোচ রাহুল দ্রাবিড় কিন্তু জানিয়ে দিলেন, দলের অন্যতম সেরা ব্যাটারের কাছে শতরান চাইছেন না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE