Advertisement
২৫ জুন ২০২৪
Shakib Al Hasan

ক্রিকেটের বাইরে নতুন অধ্যায়, ক্যানসার আক্রান্তদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শাকিব

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে ইংল্যান্ডে গিয়েছেন শাকিব। রবিবার লন্ডনে নিজের এই সংস্থার উদ্বোধন করেন তিনি। ঢাকাতে এই সংস্থার উদ্বোধন হয় ২৪ মার্চ।

Shakib Al Hasan

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে ইংল্যান্ডে গিয়েছেন শাকিব। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৮:৫৩
Share: Save:

ক্রিকেট মাঠে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে এক জন শাকিব আল হাসান। তিনি এ বারে ক্রিকেট মাঠের বাইরে নতুন কাজ শুরু করলেন। লন্ডনে ‘শাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা শুরু করলেন তিনি। এর আগে ঢাকাতে এই সংস্থা শুরু করেন শাকিব।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে ইংল্যান্ডে গিয়েছেন শাকিব। রবিবার লন্ডনে নিজের এই সংস্থার উদ্বোধন করেন তিনি। ঢাকাতে এই সংস্থার উদ্বোধন হয় ২৪ মার্চ। লন্ডনে সেই সংস্থার উদ্বোধনে শাকিব বলেন, “এক জন ক্যানসার আক্রান্ত কতটা কষ্ট পান এবং তাঁর পরিবারের কী অবস্থা হয়, সেটা আমরা দেখেছি। সেই কারণেই তাঁদের জন্য একটা ভাল কিছু করতে চেয়েছিলাম। আশা করি সফল হব। সকলকে চাই এই কাজে। বাংলাদেশের জন্য হাতে হাত ধরে কাজ করতে হবে। আশা করব সব জায়গা থেকে এগিয়ে আসবেন মানুষ।”

শাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। শিশির বলেন, “আমার মা, বাবা ক্যানসার আক্রান্ত ছিলেন। তাঁদের হারিয়েছি আমি ক্যানসারের জন্য। এক বছরের মধ্যে দু’জনে মারা যান। আমার কাছে সেটা দুঃস্বপ্নের মতো। খুব কঠিন ছিল সেই পথ। যাঁরা এটা দেখেছেন, তাঁরাই জানেন এই যন্ত্রণা। আমি চাই না আর কেউ এই যন্ত্রণার মধ্যে দিয়ে যান। ক্যানসার শরীরে বাসা বাঁধার সঙ্গে সঙ্গে ধরা পড়লে সুস্থ করে তোলা সম্ভব। সেই চেষ্টাই করবে এই সংস্থা। আমি এটার সঙ্গে জড়িত থাকতে পেরে ধন্য।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে মঙ্গলবার খেলতে নেমেছেন শাকিব। ব্যাট করতে নেমে ২০ রান করেন তিনি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল তাঁর। যদিও শেষ পর্যন্ত আইপিএলে না খেলার সিদ্ধান্ত নেন শাকিব। তাঁর বদলে জেসন রয়কে দলে নেয় কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Cancer London
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE