Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shoaib Malik

Shoaib Malik: পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অনবদ্য নজির শোয়েব মালিকের ভাইপোর

পাকিস্তানের ক্রিকেটে অনন্য নজির গড়লেন মহম্মদ হুরাইরা। দ্বিতীয় তরুণতম ক্রিকেটার হিসেবে সে দেশের ঘরোয়া ক্রিকেটে ত্রিশতরান করলেন তিনি।

শোয়েব মালিক।

শোয়েব মালিক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২২:০৫
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে অনন্য নজির গড়লেন মহম্মদ হুরাইরা। দ্বিতীয় তরুণতম ক্রিকেটার হিসেবে সে দেশের ঘরোয়া ক্রিকেটে ত্রিশতরান করলেন তিনি। হুরাইরা পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের ভাইপো।

এ বারই প্রথম ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন হুরাইরা। চলতি মরসুমে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। ১৯ বছর ২৩৯ দিন বয়সে তিনি ঘরোয়া ক্রিকেটে ৩০০ করে ফেললেন। কুয়েদ-ই-আজম ট্রফিতে খেলা চলছিল নর্দার্ন বনাম বালোচিস্তানের। সেখানেই এই কীর্তি গড়েন নর্দার্নের হুরাইরা।

পাকিস্তানের মাটিতে হওয়া এটি ২৩তম ত্রিশতরান। ২২তম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন হুরাইরা। বিদেশিরাও পাকিস্তানের মাটিতে এসে ত্রিশতরান করে গিয়েছেন, যার সাম্প্রতিক নিদর্শন বীরেন্দ্র সহবাগ। ২০০৪ সালে মুলতানে পাকিস্তানের বিরুদ্ধে তিনি ৩০৯ রান করেছিলেন। এ ছাড়া মাইক ব্রিয়ারলি, মার্ক টেলরের মতো ক্রিকেটাররাও পাকিস্তানের মাটিতে ত্রিশতরান করে গিয়েছেন।

চলতি মরসুমে এখনও পর্যন্ত তিনটি শতরান হয়ে গিয়েছে হুরাইরার। তিনি পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের সদস্য ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Malik Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE