Advertisement
১৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

রেকর্ড করলেন শুভমন, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটারের রেকর্ড

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড করলেন শুভমন গিল। ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার হাসিম আমলার রেকর্ড।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ২০:৩২
Share: Save:

শুভমন গিল রবিবার মাত্র ২৬ রান করেন। কিন্তু তাতেই রেকর্ড গড়ে ফেললেন ভারতীয় ওপেনার। টপকে গেলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার হাসিম আমলাকে। তরুণ শুভমন সব থেকে কম ইনিংস খেলে এক দিনের ক্রিকেটে ২০০০ রানের গণ্ডি পার করলেন। আমলা রেকর্ড গড়েছিলেন ২০১১ সালে। ১২ বছর পর সেই রেকর্ড ভাঙলেন শুভমন।

১২ বছর আগে আমলা ভারতের বিরুদ্ধেই নিজের ৪০তম ইনিংস খেলতে নেমে এক দিনের ক্রিকেটে ২০০০ রান পার করেছিলেন। শুভমন সেই রান পার করতে নিলেন ৩৮টি ইনিংস। ভারতীয়দের মধ্যে সব থেকে কম ইনিংস খেলে ২০০০ রান পার করার তালিকায় শীর্ষে ছিলেন শিখর ধাওয়ান। তিনি ৪৮টি ইনিংস খেলেছিলেন। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ২০০০ রানের গণ্ডি পার করেছিলেন শিখর। তাঁর থেকে ১০ ইনিংস কম নিলেন শুভমন।

রবিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শুভমনের এই রেকর্ড গড়ার জন্য প্রয়োজন ছিল ১৪ রান। সেই রান সহজেই পার করে যান তরুণ ওপেনার। অষ্টম ওভারের চতুর্থ বলে কভার ড্রাইভে চার মারেন শুভমন। তাতেই ২০০০ রান করে ফেলেন এক দিনের ক্রিকেটে। তাঁকে ফর্মেও দেখাচ্ছিল। কিন্তু লকি ফার্গুসনের শর্ট বল পয়েন্ট উপর দিয়ে খেলতে গিয়ে ক্যাচ দিলেন শুভমন। থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা মিচেল স্যান্টনারকে প্রায় নড়তে হয়নি ক্যাচ ধরার জন্য। মাত্র ২৬ রানে শেষ হয়ে যায় শুভমনের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Team India Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE