Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: আইপিএল মুম্বইয়ে, সঙ্গে পুণে, জানালেন সৌরভ, লিখেছিল আনন্দবাজার অনলাইন

বোর্ডের তরফে এখনও আইপিএল-এর সূচি ঘোষণা করা হয়নি। মার্চ মাসের শেষ দিকে আইপিএল শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫১
Share: Save:

ভারতেই আইপিএল করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মুম্বইয়ে হতে পারে লিগ পর্ব। আনন্দবাজার অনলাইন সেই খবর জানিয়েছিল ২৮ জানুয়ারি। বৃহস্পতিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ও জানালেন একই কথা।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “করোনা বাধা না হলে এ বারের আইপিএল ভারতেই আয়োজন করা হবে। মহারাষ্ট্রে লিগ পর্বের ম্যাচ আয়োজন করা হবে। মুম্বই এবং পুণেতে সেই ম্যাচ হবে। নকআউট পর্বের ম্যাচ কোথায় হবে তা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।”

বোর্ডের তরফে এখনও আইপিএল-এর সূচি ঘোষণা করা হয়নি। মার্চ মাসের শেষ দিকে আইপিএল শুরু হতে পারে। তার আগে রঞ্জি ট্রফি আয়োজন করবে বোর্ড। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে রঞ্জি।

আইপিএল-এর কেন্দ্র হিসেবে মুম্বইকে বাছার প্রথম কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। তা ছাড়া মুম্বইতে প্রতিযোগিতা করলে এক সঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে। ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং নবী মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলি হবে। এই সুবিধা আর কোনও শহরে নেই। ফলে মুম্বইতে প্রতিযোগিতা করলে দলগুলিকে বিমানে যাতায়াত করতে হবে না।

টেস্ট ক্রিকেটে ছন্দে না থাকা চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণেকে সৌরভের উপদেশ, রঞ্জিতে রাজ্যের হয়ে মাঠে নামার। বোর্ড সভাপতি বলেন, “ওরা ভাল ক্রিকেটার। আশা করব ওরা রঞ্জিতে ফিরে গিয়ে প্রচুর রান করবে। আন্তর্জাতিক ক্রিকেট খেলে তার পর ফের ঘরোয়া ক্রিকেট খেলা নিয়ে আমি কোনও অসুবিধা দেখছি না। রঞ্জি বিশাল প্রতিযোগিতা, আমরা সকলেই খেলেছি।”

উল্লেখ্য, ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে ফেরেন সৌরভ। ঘরোয়া ক্রিকেটে রান করার পর ফের আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জায়গা ফিরে পেয়েছিলেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঙ্গালুরুতে গোলাপি বলের টেস্ট খেলা হবে বলেও জানিয়েছেন সৌরভ। তিনি বলেন, “গোলাপি বলের টেস্ট বেঙ্গালুরুতে হবে। শ্রীলঙ্কা সিরিজের পুরো সূচি এখনও ঠিক হয়নি। কিছু দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE