Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
T20 World Cup 2021

T20 World Cup 2021: ভারতে ইন্দো-পাক ম্যাচ আয়োজন করা কেন সম্ভব নয়, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’লের মোট পাঁচ বারের সাক্ষাতে পাঁচ বারই ভারত জিতেছে। তাই কিছুটা হলেও ভারত এগিয়ে রয়েছে বলে মনে করেন সৌরভ।

ইন্দো-পাক ম্যাচ নিয়ে কী বললেন সৌরভ

ইন্দো-পাক ম্যাচ নিয়ে কী বললেন সৌরভ গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১২:৩৪
Share: Save:

ভারতে ইন্দো-পাক ম্যাচের আয়োজন করা মুশকিল, এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনিতে রাজনৈতিক কারণে দুই দেশের ক্রিকেট ম্যাচ বন্ধ। সেটা ছাড়াও সৌরভ মনে করছেন ভারতে পাকিস্তান ম্যাচ করতে না পারার একটি বড় কারণ টিকিটের বিপুল চাহিদা। কিন্তু সংযুক্ত আরব আমিরশাহিতে ছবিটা আলাদা। তাই সেখানে এই দুই দেশের মধ্যে খেলার আয়োজনে কোনও সমস্যা হয় না বলেই জানিয়েছেন তিনি।

Advertisement

রবিবার দুবাইয়ে ইন্দো-পাক দ্বৈরথের দিকে তাকিয়ে গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমী মানুষ। তার আগে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সৌরভ এ কথা জানান। তিনি বলেন, ‘‘সবার নজর থাকে এই ম্যাচের দিকে। আমি বোর্ড সভাপতি হওয়ার পরেই ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ হয়েছিল। এই ম্যাচে টিকিটের বিপুল চাহিদা থাকে। তাই ভারতে এই ম্যাচের আয়োজন করা খুব মুশকিল। কিন্তু আমিরশাহিতে এই ম্যাচের উন্মাদনা অন্য রকম। তাই সেখানে কোনও সমস্যা হয় না।’’

প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হলেও তাতে ভারতের খুব বেশি সমস্যা হবে না বলেই মনে করেন সৌরভ। তিনি বলেন, ‘‘এই প্রথম পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ভারত বিশ্বকাপ অভিযান শুরু করছে, তা নয়। ২০১৫ সালের ৫০ ওভারের বিশ্বকাপে ভারতের প্রথম খেলা পাকিস্তানের বিরুদ্ধে ছিল। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেও এই দু’দল খেলেছিল। ফাইনালে ফের মুখোমুখি হয়েছিল তারা। তাই ক্রিকেটাররা চাপ সামলাতে সক্ষম।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’লের মোট পাঁচ বার সাক্ষাৎ হয়েছে। পাঁচ বারই ভারত জিতেছে। তাই কিছুটা হলেও ভারত এগিয়ে রয়েছে বলেই মনে করেন বোর্ড সভাপতি। তিনি বলেন, ‘‘গত কয়েক বছরে বিশ্বকাপে ভারতের রেকর্ড ভাল। পাকিস্তান শক্তিশালী দল হলেও আমরা ওদের চাপে রেখেছি।’’ ভারতে ক্রিকেট নিয়ে উৎসাহের ফলেই ক্রমাগত এত ভাল ভাল ক্রিকেটার উঠে এসেছে বলে মনে করেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.